অভিযোগ প্রমাণিত, চিকিৎসা দিতে পারবেন না ডা. বিজয় কৃষ্ণ দাস

0
36

চিকিৎসাসেবায় গাফিলতির অভিযোগে রাজধানীর কেয়ার মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যাপক ডা. বিজয় কৃষ্ণ দাসের (বি কে দাস) রেজিস্ট্রেশন আগামী ছয় মাসের জন্য স্থগিত করেছে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি)।

বুধবার (২১ জুন) বিএমডিসির রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ডা. মো. লিয়াকত হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ডা. বি কে দাস কর্তৃক ১১ মাসের শিশু সন্তানের মুখে আংশিক তালু কাটা অপারেশনে শিশুটির মৃত্যু হয়। এই মর্মে শিশুটির বাবা ও মা অত্র কাউন্সিলে অভিযোগ দাখিল করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে কাউন্সিল অভিযোগকারী এবং চিকিৎসক উভয়ের স্বাক্ষাৎকার গ্রহণ ও তদন্তে প্রমাণিত হয় যে, চিকিৎসা কার্যে চিকিৎসকের যথেষ্ট গাফিলতি ছিল, তা প্রমাণিত হয়েছে।

এমতাবস্থায় বিএমডিসি আইন, ২০১০ (৬১ নং আইন) এর ২৩ (১) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে সংস্থা থেকে প্রদত্ত অধ্যাপক ডা. বি কে দাসের রেজিস্ট্রেশন (A-16886, date of registration: 11.06.1988) ছয় মাসের জন্য স্থগিত করা হলো। স্থগিত আদেশ ২২ জুন ২০২৩ তারিখ থেকে কার্যকর হবে।

উল্লেখিত সময়ে বিএমডিসি আইন, ২০১০ (৬১ নং আইন) এর ধারা ২২ (১) অনুযায়ী তিনি কোথাও কোনোরূপ চিকিৎসা সেবা দিতে পারবেন না। এমনকি উক্ত সময়ে তিনি নিজেকে চিকিৎসক হিসেবে পরিচয় দিতে পারবেন না।