আবারও আইসোলেশনে বরিস জনসন

    0
    9

    ব্রিটিশ প্রধানমন্ত্রী ব‌রিস জনসন আবারও আইসোলেশনে গেছেন। বিবিসি রোববার (১৫ নভেম্বর) স্থানীয় সময়  রা‌ত সাড়ে ৯টার দিকে তার আইসোলেশনের যাওয়ার খবর জানায়।
     
    এর আগে করোনার প্রথম ঢেউয়ে কয়েক মাস পুরো যুক্তরাজ্য যখন পর্যুদস্ত তখন করোনায় আক্রান্ত হন বরিস জনসন। আশঙ্কাজনক অবস্থায় একপর্যায়ে তাকে আইসিইউতে নেওয়া হয়। পরে সুস্থ হয়ে কাজে যোগ দেন তিনি।
    এদিকে এএফপি জানায়, সেলফ আইসোলেশনে থাকাকালে স্বাস্থ্যবিধি মেনে ও চিকিৎসকদের পরামর্শে ডাউনিং স্ট্রিট থেকে বরিস জনসন তার কার্যক্রম চালিয়ে যাবেন। দেশটির জাতীয় স্বাস্থ্য বিভাগ এনএইচএস বরিস জনসনকে সেলফ আইসোলেশনে থাকতে পরামর্শ দিয়েছে। তার একজন মুখপাত্র বলেন, প্রধানমন্ত্রী ভালো আছেন এবং তার করোনার কোনো লক্ষণও নেই।এদিকে বরিস জনসন কত দিন আইসোলেশন থাকবেন, সে সম্পর্কে ডাউনিং স্ট্রিট থেকে কিছু বলা হয়নি। তবে যুক্তরাজ্যের জাতীয় স্বাস্থ্যসেবার নিয়ম অনুযায়ী ১৪ দিনের জন্য আইসোলেশনে থাকার কথা  বলা হয়েছে।এর আগে বরিস জনসন বৃহস্পতিবার( ১২ নভেম্বর) ডাউনিং স্ট্রিটে কয়েকজন পার্লামেন্ট সদস্যের সঙ্গে ৩৫ মিনিট ধরে এক বৈঠক করেন। এরপরই বরিস জনসনের সরকারি বাসভবন ডাউনিং স্ট্রিট থেকে বলা হয়েছে, ওই বৈঠকে উপস্থিত ছিলেন এমন একজনের মধ্য করোনার লক্ষণগুলো দেখা যায়। এরপরেই  বরিস জনসন আইসোলেশনে চলে যান।যুক্তরাজ্যে এখন পর্যন্ত ১৩ লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এ ছাড়া  ৫০ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।