আবারও বাংলাদেশিকে গুলি করে মারল বিএসএফ

    0
    120


    কুড়িগ্রামের রৌমারী সীমান্তে বিএসএফের গুলিতে আখিরুল ইসলাম (২২) নামের এক বাংলাদেশি গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। মঙ্গলবার (১১ আগস্ট) দিবাগত রাতে দাঁতভাঙ্গা ইউনিয়নের চর ইটালুকান্দা মাঝেরচর এলাকায় এ ঘটনা ঘটে।
     
    এ ঘটনার পরপর নিহতের মরদেহ উদ্ধার করে এনে তড়িঘড়ি করে রাতের মধ্যে দাফন করে সটকে পড়েন স্বজনরা। কয়েকজন এলাকাবাসী নাম প্রকাশ না করার শর্তে ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
      
    এই খবর শুনে ওই এলাকায় গিয়ে সদ্য দাফন করা একটি কবরের সন্ধান পায় পুলিশ। কিন্তু আশেপাশের বাড়িতে লোকজন না থাকায় কবরটি কার এবং কীভাবে তার মৃত্যু হয়েছে সে বিষয়ে নিশ্চিত করে কিছু জানতে পারেনি।
    এদিকে ঘটনাটি শোনার পর তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে বিজিবি।

    এলাকাবাসী জানায়, চর ইটালুকান্দা গ্রামের আবুল হোসেনের পুত্র আখিরুল ইসলামসহ কয়েকজন গরু আনার জন্য নদী পথে সীমান্ত অতিক্রম করে ভারতে প্রবেশ করে। এরপর তারা আন্তর্জাতিক সীমানা পিলার ১০৫২ এবং ১০৫৩ এর মাঝামাঝি এলাকা দিয়ে গরু নিয়ে ফিরছিল। এ সময় ভারতের আসাম রাজ্যের শিংমারী জেলার আলগা বিওপি’র বিএসএফের টহল দল তাদের লক্ষ্য করে গুলি ছুঁড়লে আখিরুল ইসলাম গুলিবিদ্ধ হয়ে মারা যায়। এ অবস্থায় তার মরদেহ এনে স্বজনদের সহযোগিতায় দাফন করে সবাই সটকে পড়েন।রৌমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু মো. দিলওয়ার হাসান ইনাম জানান, ঘটনাস্থল পরিদর্শন করে কবর পাওয়া গেছে। তবে আশেপাশের বাড়িতে লোকজন না থাকায় কার কবর এবং কীভাবে মৃত্যু ঘটেছে এ বিষয়ে নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।