আয়ানের মৃত্যুর সুরতহাল রিপোর্ট কোথায়, প্রশ্ন হাইকোর্টের 

0
3

সুন্নতে খতনা করাতে গিয়ে রাজধানীর বাড্ডার ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে শিশু আয়ান আহমেদের মৃত্যু নিয়ে তদন্ত প্রতিবেদনের ওপর আজ সোমবার (২৯ জানুয়ারি) শুনানির দিন নির্ধারিত ছিল ।

এদিন শুনানি শুরু হলে হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলামের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ জানতে চান, এই তদন্ত প্রতিবেদনে সুরতহাল রিপোর্ট নেই কেন? একই সঙ্গে পোস্টমর্টেম বা ময়নাতদন্ত করা হয়েছে কি না- তাও জানতে চেয়েছে আদালত।

এর আগে রোববার (২৮ জানুয়ারি) আয়ানের মৃত্যু নিয়ে ১৫ পৃষ্ঠার তদন্ত প্রতিবেদন হাইকোর্টে দাখিল করে স্বাস্থ্য অধিদপ্তর। তারও আগে গত ২২ জানুয়ারি শিশু আয়ান আহমেদের মৃত্যুর ঘটনায় তদন্ত প্রতিবেদন বৃহস্পতিবার দাখিলের নির্দেশ দেয় হাইকোর্ট। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে এই প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছিল। বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

গত ৩১ ডিসেম্বর রাজধানীর বাড্ডার সাতারকুল ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে সুন্নতে খতনার জন্য অজ্ঞান করা হয় শিশু আয়ানকে, এরপর জ্ঞান ফেরায় তাকে নেয়া হয় ইউনাইটেড হাসপাতালের গুলশান শাখায়। সেখানে টানা ৭ দিন লাইফ সাপোর্টে রাখার পর মৃত্যু হয় শিশুটির।