ইতালির ভেনিসের সর্বপ্রথম ভেনিস বাংলা প্রেস ক্লাব ইতালির উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল মতবিনিময়

0
6

আব্দুল হালিম আলম ইতালির প্রতিনিধি..
ইতালির ভেনিসের সর্বপ্রথম এবং প্রাচীনতম ভেনিস বাংলা প্রেস ক্লাব ইতালির উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল মতবিনিময় সভা এর আয়োজন করা হয়।
গত ৮ এপ্রিল পুরাতন সংগঠন ভেনিস বাংলা প্রেস ক্লাব ইতালি’র আয়োজনে ভেনিস মেস্ত্রে শহরে
এয়ার এক্সচেন্স ট্র্যাবলস টুরিস্ট এর অফিস কক্ষে ইতালি প্রবাসী সাংবাদিক বাংলাদেশী ধর্মপ্রাণ মুসলমানদের সম্মানে ভেনিস বাংলা প্রেস ক্লাব ইতালির এবং এয়ার এক্সচেন্স ট্র্যাবলস এন্ড টুরিস্ট এর সার্বিক সহযোগিতাব এই আয়োজন করা হয়েছে।  

হাজারো কর্মব্যস্ততায় পবিত্র মাহে রমজানে একসাথে ইফতার করার সুযোগ সচরাচর হয়ে ওঠে না ইতালি প্রবাসী বাংলাদেশী সকল সাংবাদিকদের নিয়ে তাই ভেনিস বাংলা প্রেস ক্লাব ইতালি এর উপদেষ্টা মন্ডলী সদস্য ও আহবায়ক কমিটি সম্মানিত সদস্যগণের জন্য এক মতবিনিময় সভা ও ইফতার মাহফিলের আয়োজন করে ভেনিস বাংলা প্রেস ক্লাব ইতালি।

দৈনিক ডেইলি বাংলাদেশ ডায়েরি’র ইতালি প্রতিনিধি ভেনিস বাংলা প্রেস ক্লাব ইতালি এর আহবায়ক কমিটি সম্মানিত সদস্য বিশিষ্ট ব্যবসায়ী জনাব আজিজ মুন্সি’র সভাপতিত্বে অনুষ্ঠানের যৌথ উপস্থাপনায় ছিলেন দৈনিক বাংলাদেশের আলো’র ইতালির প্রতিনিধি আনোয়ার ইসলাম ভূইয়া রুমি এবং দৈনিক যখন সময়
ইতালি প্রতিনিধি দেলোয়ার হোসেন শুরু করেন।
প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন
ইতালিয়ান বিজ্ঞ আইনজীবী জিয়ান আলবের্তো বাস্তেরী।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভেনিস আওয়ামী লীগের সভাপতি সম্মানিত রফিকুল ইসলাম ছৈয়াল, প্রেস ক্লাবের উপদেষ্টা মন্ডলী সদস্য জনাব আবুল কালাম আজাদ।
প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন এশিয়ান টেলিভিশন ইউরোপ ইতালি ব্যুরো চীফ ও দৈনিক যায়যায়দিন ইতালি প্রতিনিধি
ও সংগঠনের প্রতিষ্ঠাতা আহবায়ক মোহাম্মদ মেসবাহ উদ্দিন আলাল,বিশেষ বক্তা দৈনিক বাংলাদেশ সমাচার ইতালি প্রতিনিধি বিএম উজ্জ্বল ও প্রবাস আলো ইতালি ইতালি প্রতিনিধি কবি ডালিম মাহমুদ।
আরও বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সাংবাদিক দেলোয়ার হোসেন দৈনিক যখন সময় ইতালি প্রতিনিধি, গাজী ইসমাইল আই ওয়ান ইতালি নর্থ বিশেষ প্রতিনিধি , আব্দুল হালিম আলম সিএন সিএন বাংলাদেশ টিভি ইতালি প্রতিনিধি, খোকন মিয়া বাংলা ৫২ নিউজ টিভি ভেনিস প্রতিনিধি, জবরুল ইসলাম জিধান টিভি ইতালি প্রতিনিধি, জুয়েল সর্দার ইউরো চ্যালেন বাংলা ইতালি প্রতিনিধি, মোক্তা মোংলা দৈনিক পরিবার ইতালি প্রতিনিধি,
ভেনিস বাংলা প্রেসক্লাব ইতালি কে আরও বেগবান করার লক্ষে এবং শক্তিশালী করার লক্ষ্যে ইতালির দু’জন বিজ্ঞ আইনজীবী ইতালিয়ান সাংবাদিক পাওলো জাফদাইনাকে উপদেষ্টা মন্ডলী সদস্য হিসেবে সবসময় পাশ্বে থেকে সব কার্যক্রমে জড়িত থাকবে বলে বক্তব্য রাখেন , এছাড়াও উক্ত অনুষ্ঠানে সভায় সভাপতি ও সকল সাংবাদিক মতামতের ভিত্তিতে খুব তাড়াতাড়ি সময় মধ্যে
পর্যায়ক্রমে বাংলাদেশ কমিউনিটির নেতৃস্থানীয় ব্যক্তিবর্গদের নিয়ে একটি উপদেষ্টা পরিষদ গঠন করে পূরনাংগ কমিটি ঘোষণা করা হবে বলে জানানো হয়।
উপদেষ্টা মন্ডল সদস্য এবং সংগঠনের সকল সদস্য সাংবাদিক দেরকে এয়ার এক্সচেন্স ট্র্যাবলস এন্ড টুরিস্ট এর পক্ষ থেকে একটা করে গেন্জী ও টুপি উপহার দেন।

উল্লেখ্য, আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠানে আরও চার’জন নতুন সাংবাদিককে সম্মানিত সদস্য হিসেবে ঘোষণা করা হয়।
দোয়া পরিচালনা করেন
ফারুক মুন্সী
প্রবাসে থেকেও পবিত্র মাহে রমজানে ইফতার মাহফিলে শরিক হতে পেরে উপস্থিত সবাই মহান আল্লাহর শুকরিয়া আদায় করেন ও মোনাজাত করা হয়।