এইচএসসি পরীক্ষা কাপ্তাইয়ে অংশ নিয়েছেন ৬৫০ জন পরীক্ষার্থী

    0
    12

    রিপন মারমা কাপ্তাই, দেশের তিনটি শিক্ষাবোর্ড ছাড়া বাকি সব বোর্ডে এইচএসসি পরীক্ষা শুরু হয়েছে গত ১৭ আগস্ট থেকে। প্রাকৃতিক দুর্যোগের কারণে চট্টগ্রাম, মাদরাসা ও কারিগরি শিক্ষাবোর্ডের পরীক্ষা দশদিন পিছিয়ে আজ রোববার থেকে শুরু হয়েছে। চট্টগ্রাম শিক্ষাবোর্ডে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে ৭৫ নম্বরের পরীক্ষা দিচ্ছেন
    শিক্ষার্থীরা।
    মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের অধীনে রবিবার ২৭ আগস্ট থেকে শুরু হয়েছে এইচএসসি ও আলিম পরীক্ষায় পার্বত্য জেলা রাঙামাটির কাপ্তাইতে ৬৫০ জন শিক্ষার্থী অংশ গ্রহন করেন । কাপ্তাই উপজেলাধীন কর্ণফুলী সরকারি কলেজ হতে ৬৫০জন শিক্ষার্থী উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশ নিয়েছে বলে জানিয়েছেন পরীক্ষা কেন্দ্রের সংশ্লিষ্ট কর্মকর্তারা।
    কলেজ ও মাদরাসায় খোঁজ নিয়ে জানা যায়,কাপ্তাই কর্ণফুলী সরকারি কলেজ হতে এইচএসসি বিজ্ঞান বিভাগে ১৩৪ জন, বাণিজ্য বিভাগে ১৪৮ জন এবং মানবিক বিভাগে ৩৬৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করেন বলে নিশ্চিত করেন কর্ণফুলী সরকারি কলেজের ভারপ্রাপ্ত উপাধ্যক্ষ ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সিরাজ উদ্দিন ও হল সুপার মোঃ জাহাঙ্গীর আলম।

    এ বিষয়ে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পরীক্ষা কেন্দ্রের তত্ত্বাবধায়ক কর্মকর্তা মোঃ মহিউদ্দিন বলেন, কর্ণফুলী সরকারি কলেজে উচ্চ মাধ্যমিক পরীক্ষা ২৭ আগস্ট ২০২৩ এ অনুষ্ঠিত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পরীক্ষা শান্তিপূর্ণভাবে সম্পূর্ণ হয়েছে।