একমাত্র সর্বশক্তিমান প্রভু আমাকে সরে যেতে রাজি করতে পারেন- বাইডেন

0
10

আগামী নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের লড়াই থেকে কোনোভাবেই যে সরছেন না তা আবার স্পষ্ট জানিয়ে দিলেন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেছেন, একমাত্র সর্বশক্তিমান প্রভু আমাকে মার্কিন নির্বাচনের লড়াই থেকে সরে দাঁড়াতে রাজি করাতে পারেন। খবর বিবিসির।

আগামী পাঁচ বছরের জন্য যে ফিট আছেন- এ নিয়ে বাইডেন কগনিটিভ টেস্ট বা জ্ঞানীয় পরীক্ষা দিয়ে এর ফলাফল প্রকাশ্যে জানানোর কথাও উড়িয়ে দেন এবিসি নিউজের সাক্ষাৎকারে। বাইডেন বলেন, প্রতিদিন আমার কগনিটিভ টেস্ট থাকে, প্রতিনিয়ত আমি যা করছি-তাই আমার কগনিটিভ টেস্ট।

পুরো সাক্ষাৎকারজুড়ে এবিসি নিউজের জর্জ স্টেফানোপোলোস বাইডেন ফিট কিনা- এই নিয়ে কথা বলেন। এর জবাবে মার্কিন প্রেসিডেন্ট বলেছেন, আমি মনে করি না যে কেউ আমার চেয়ে প্রেসিডেন্ট বা এই প্রতিযোগিতায় জয়ী হওয়ার যোগ্য।

গত মাসে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে প্রথম নির্বাচনী বিতর্কে ধরাশয়ী হন বাইডেন। তবে বাইডেন জানালেন, কান্তি ও ঠাণ্ডার কারণে তার এমন দশা হয়েছে।বিতর্কে হতাশাজনক পারফরম্যান্সের পর থেকে প্রেসিডেন্ট নির্বাচনের লড়াই থেকে বাইডেনকে সরে দাঁড়ানোর আহ্বান জোরালো হয়। স্বয়ং তার দলের ভেতর থেকেও উঠেছে সরে দাঁড়ানোর ডাক। এমনকি ডোনাররাও বাইডেনকে সরে দাঁড়ানোর চাপ দিচ্ছেন।

ডেমোক্রেটদের মধ্যে তাকে নিয়ে যে আতঙ্ক শুরু হয়েছে ২২ মিনিটের সাক্ষাৎকারে বাইডেন সেটিও দূর করার চেষ্টা চালিয়েছেন। এ ছাড়া তার কোনো মিত্র তাকে সরে দাঁড়াতে বলবে না বলে নিশ্চিত করেছেন মার্কিন প্রেসিডেন্ট। তিনি বলেন, এমনটি ঘটতে যাচ্ছে না।

নির্বাচনী লড়াই থেকে কে সরে দাঁড়াতে বাধ্য করতে পারেন- বারবার এমন প্রশ্ন করা হলেও প্রত্যাখ্যান করেছেন বাইডেন। তবে এর জবাবে বাইডেন বলেছেন, ‘যদি সর্বশক্তিমান প্রভু নিচে নেমে আসেন এবং বলেন জো এই লড়াই থেকে সরে যাও।’ তবে সর্বশক্তিমান প্রভু নিচে নেমে আসছেন না।