এসএসসিতে জিপিএ-৫ এ শীর্ষস্থান ধরে রেখেছে কাপ্তাই বিএন স্কুল এন্ড কলেজ

0
17

রিপন মারমা কাপ্তাই (রাঙামাটি)
এসএসসি ও সমমানের পরীক্ষা-২০২২প্রকাশিত ফলাফলে প্রতিবারের মতো এবারও জিপিএ-৫ এ শীর্ষস্থান এবারও দখল করে রেখেছে রাঙামাটি কাপ্তাই বিএন স্কুল এন্ড কলেজ।
এবার কাপ্তাই বিএন স্কুল এন্ড কলেজ থেকে মোট শিক্ষার্থী অংশ নেয় ৮৪ জন এবং পাশ করেছে ৮৩ জন। যার মধ্যে জিপিএ-৫ পেয়েছে
৬৮ জন। বাংলাদেশ কাপ্তাই নৌবাহিনী স্কুল এন্ড কলেজ সূত্রে জানা যায়,
এই প্রতিষ্ঠান হতে বিজ্ঞান বিভাগে ৬৮ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৬৪ জন ও ব্যবসায় শিক্ষা বিভাগে ১৫ জন পরীক্ষার্থীর মধ্যে ৪ জন জিপিএ-৫ অর্জন করেছে। এই স্কুলে এসএসসিতে মোট পাশের হার ৯৮.৮১%।

প্রতিষ্ঠানটির সূত্রে জানা যায়, একজন শিক্ষার্থী বেশ কয়েকটি পরীক্ষা অংশ নিলেও হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় ঐ শিক্ষার্থী আর পরীক্ষায় অংশ নিতে পারেন নাই বিধায় ফলাফল বিবেচনায় পাসের হার শতভাগ আসে নাই। তবে বাকি সবাই কৃতিত্বের সাথে এ পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। ফলাফল বিবেচনায় প্রতিবারের মতো এ প্রতিষ্ঠানটি রাঙামাটি জেলায় শ্রেষ্ঠ প্রতিষ্ঠানের স্বীকৃতি লাভ করেছে।
প্রতিষ্ঠানের অধ্যক্ষ কমান্ডার মাহবুব আহামদ শাহজালাল গণমাধ্যম’কে বলেন, শিক্ষার্থীদের এ ফলাফলে আমরা অত্যন্ত আনন্দিত। এ কৃতিত্বে আমি সকল শিক্ষার্থী, অভিভাবক ও সর্বোপরি শিক্ষকদের অভিনন্দন জানাচ্ছি। আমরা আগামীতেও এই ফলাফলের ধারাবাহিকতা বজায় রাখার সর্বাত্মক চেষ্টা করবো।
একই প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ মো. জাহাঙ্গীর আলম এ ফলাফলে সন্তোষ প্রকাশ করে গণমাধ্যমকে বলেন, আমরা স্কুল শাখার মতো কলেজ শাখাতেও পার্বত্য অঞ্চলে নিজেদের শ্রেষ্ঠত্ব ধরে রাখার চেষ্টা করব। ভবিষ্যতে চট্টগ্রাম বোর্ডেও আমরা নিজেদের সম্মানজনক অবস্থান তৈরি করার লক্ষ্যে কাজ করে যাচ্ছি সবাই দোয়া আশির্বাদ করবেন।
২৮/১১/২২