এহসান গ্রুপের চেয়ারম্যান ও তার তিন ভাই ৭ দিনের রিমান্ডে

0
11

গ্রাহকদের টাকা আত্মসাৎ মামলায় এহসান গ্রুপের চেয়ারম্যান মুফতি রাগীব আহসান ও তার তিন ভাইয়ের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে শুনানি শেষে জ্যেষ্ঠ বিচারিক হাকিম ম. মহিউদ্দিন এ আদেশ দেন।

শুনানিতে বাদীপক্ষের আইনজীবী ছিলেন এম ডি নুরুল ইসলাম সরদার শাহজাহান এবং পিরোজপুর জেলা আইনজীবী সমিতির সদস্যরা। তবে আসামিপক্ষের কোনো আইনজীবী ছিলেন না।

এমডি নুরুল ইসলাম সরদার শাহজাহান জানান, সারাদেশে প্রতারণা করে রাগিবের পরিবার ১৭ হাজার কোটি টাকা আত্মসাৎ করেছে। এ জন্য ক্ষতিগ্রস্তদের আইনি সহায়তার প্রতিশ্রুতি দিয়েছেন জেলা আইনজীবীরা। মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) মনিরুল ইসলাম হাকিম ম. মহিউদ্দিনের আদালতে সাত দিনের রিমান্ড আবেদন করেন। পরে আদালত তা মঞ্জুর করেন।

বিষয়টি নিশ্চিত করে পিরোজপুর অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন বলেন, প্রতারণা ও অর্থ আত্মসাতের মামলায় রাগীব ও তার তিন ভাইয়ের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তাদের বিরুদ্ধে সদর থানায় চারটি মামলা হয়েছে। মাল্টিপারপাস কোম্পানি এহসান গ্রুপের প্রতারিত ও আর্থিক ক্ষতিগ্রস্ত গ্রাহকরা এসব মামলা করেছেন।ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে গত বৃহস্পতিবার রাতে রাজধানীর শাহাবাগ থানার তোপখানা রোড এলাকায় অভিযান চালিয়ে রাগীব (৪১) ও তার সহযোগী আবুল বাশার খানকে (৩৭) গ্রেপ্তার করে র্যাব। এর আগে বিকেলে সদর উপজেলার খলিশাখালী এলাকা থেকে মাওলানা মাহমুদুল হাসান এবং মো. খাইরুল বাশারকে গ্রেপ্তার করে পুলিশ।