ওয়েব সিরিজের নামে অশ্লীলতা গ্রহণ করা হবে না: তথ্যমন্ত্রী

0
134

ওয়েব সিরিজ নির্মাণের ক্ষেত্রে দেশীয় সংস্কৃতির বিষয়টি নজর রাখতে নির্মাতাদের নির্দেশ দিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (২২ জুন) সকালে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের তিনি বলেন, যারা ওয়েব সিরিজে অশ্লীল জিনিস প্রচার করছে তাদের বিষয়ে খতিয়ে দেখা হচ্ছে এবং প্রয়োজনে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ সময় তথ্যমন্ত্রী আরো বলেন, বেসরকারি টেলিভিশনের টিআরপি নির্ণয়ে দেশে বৈধ কোন প্রতিষ্ঠান নেই।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ওয়েব সিরিজ নির্মানের ক্ষেত্রে দেশীয় সংস্কৃতির বিষয়ে নজর রাখতে হবে। বিশ্বের সাথে প্রতিযোগীতা করতে হবে এই দোহাই দিয়ে আমাদের সংস্কৃতিকে অবজ্ঞা করে এসব করা ঠিক নয়। এগুলো আইনত দণ্ডনীয় অপরাধ।

তিনি আরো বলেন, কোন ভাবেই অশ্লীলতা গ্রহণ করা হবে না। যারা ওয়েব সিরিজে অশ্লীল জিনিস প্রচার করছে তাদের বিষয়ে খতিয়ে দেখা হচ্ছে, প্রয়োজনে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরো বলেন, বাংলাদেশে বৈধভাবে টিআরপির কোন প্রতিষ্ঠান নেই। অবৈধভাবে অনেকেই টিআরপি দিচ্ছে, তাদের বিরুদ্ধে খোঁজ নেওয়া হচ্ছে। অন্যান্য দেশের আদলে টিআরপি বিষয়টি নিয়ে চিন্তা ভাবনা করছে সরকার।

তিনি বলেন, যে কোন দুর্যোগে সাধারণ মানুষের পাশে ছিলো আওয়ামী লীগ, ভবিষ্যতেও থাকবে। জনগণের পাশে থেকে কাজ করায় আওয়ামী লীগের সদস্যরা করোনায় বেশী আক্রান্ত হচ্ছে বলেও তিনি জানান।