কড়া নিরাপত্তায় নূর হোসেন ও ৩ সহযোগী আদালতে

0
10

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত প্রধান আসামি নূর হোসেনসহ তার তিন সহযোগীকে কাশিমপুর কারাগার থেকে আদালতে হাজির করা হয়েছে।

মাদক মামলায় মঙ্গলবার সকাল ৯টায় নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আনিসুর রহমানের আদালতে তাদের হাজির করা হয়।

সাত খুনে সাজাপ্রাপ্ত অপর তিন আসামি হলো— সেলিম, জামাল উদ্দিন ও আলী মোহাম্মদ। এ মামলায় জামিনে থাকা মাসুদ রানা ও জাহাঙ্গীর আলী রিপন সশরীরে উপস্থিত হয়ে হাজিরা দিয়েছে এবং আইনজীবীর মাধ্যমে হাজির হওয়ার সময় চেয়েছে নূর উদ্দিন ও শাহ জালাল বাদল। একই মামলায় পলাতক রয়েছে শাহজাহান ও সালাউদ্দিন।

আদালতের পাবলিক প্রশিকিউটর (পিপি) মনিরুজ্জামান জানান, ২০১৪ সালের ২৯ মে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ শিমরাইল টেকপাড়া ট্রাক মালিক সমিতির পেছনে অভিযান চালিয়ে একটি টংঘর থেকে ২৯৭৫ বোতল ফেনসিডিল উদ্ধার করে।

এ ঘটনায় এসআই শওকত হোসেন বাদী হয়ে নূর হোসেনসহ ১০ জনের বিরুদ্ধে মাদক আইনে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা করেন। এ মামলায় নুর হোসেনসহ চারজনকে কাশিমপুর কারাগার থেকে পুলিশ কঠোর নিরাপত্তায় আদালতে হাজির করেছেন। তবে দুজন পলাতক রয়েছে। আর চারজন জামিনে রয়েছে। আগামী ১০ ফেব্রুয়ারি তাদের পরবর্তী হাজিরার দিন ধার্য করেছেন আদালত।

উল্লেখ্য, ২০১৪ সালের ২৭ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড থেকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলামসহ সাতজন অপহৃত হন। ৩০ ও ৩১ এপ্রিল শীতলক্ষ্যা নদী থেকে তাদের লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় হওয়া মামলায় জেলা ও দায়রা জজ আদালত নূর হোসেন, র্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ২৬ জনকে মৃত্যুদণ্ড দেন।