কন্থক বুড্ডিস্ট ইউনিটির উদ্যোগে নিম্ন মধ্যবিত্তদের মাঝে “ভালোবাসা খাদ্য সামগ্রী” বিতরন

0
141

চট্টগ্রামের সামাজিক ও প্রগতিশীল বৌদ্ধ সংগঠন ‘কন্থক বু্ড্ডিস্ট ইউনিটি’ করোনা ভাইরাসের থাবাতে স্থবির হয়ে থাকা সমাজের নিম্নবিত্ত মানুষদের মাঝে
সামাজিক যোগাযোগ মাধ্যমে ফোনলাপ এর সহায়তায় টোকেন দিচ্ছে, সেই টোকেন নিয়ে নির্ধারিত পয়েন্টে গেলেই মিলছে কন্থকের ভালোবাসা খাদ্য সামগ্রী। এই উপহার সামগ্রীতে রয়েছে চাল, তেল, আটা, ডাল, আলু, পেঁয়াজ, লবণ, সাবান।

বর্তমান চলমান পরিস্থিতিতে মহামারি আকার ধারণ করেছে সমগ্র বিশ্ব। বাংলাদেশেও তার ব্যতিক্রম নয়। দেশের সরকার, প্রশাসন, ডাক্তার সেচ্ছাসেবীদের পাশাপাশি মরণঘাতী এই দুর্যোগ মোকাবেলায় পিছিয়ে নেই সামাজিক সংগঠন সমূহ। সকলেই স্ব স্ব স্থান হতে এগিয়ে যাচ্ছে সাধ্যমত। চট্টগ্রাম শহরে কন্থক বুড্ডিস্ট ইউনিটি মানবতার সেবার লক্ষ্যে জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সকলের মাঝে গোপনে সরবরাহ করে যাচ্ছে “কন্থক এর ভালোবাসা” নামক বাজারের থলে। মধ্যবিত্তরা কষ্ট গোপন করে রয়েছেন সমাজের সন্মান রক্ষা করতে। কন্থক সংগঠন টি ইতিমধ্যেই ১১৩ পরিবারের মাঝে ভালোবাসার থলে পৌঁছে দিয়েছে বলে জানিয়েছেন সংগঠনের সদস্যরা এবং এই ধারা অব্যাহত থাকবে বলে জানান।

এ বিষয়ে কন্থক বুড্ডিস্ট ইউনিটি’র প্রতিষ্ঠাতা ও সভাপতি প্রিয়াল বড়ুয়া বলেন, এটি ত্রান নয়, সবাই যার যার স্থানে স্বাবলম্বী, নিন্ম মধ্যবিত্ত পরিবার যারা আছেন তারা সকলেই পরিস্থিতির শিকার। তাই তো পরিচয় গোপনে মানুষ হয়ে মানবতার ভালোবাসা পৌঁছে দিয়ে মনুষ্যত্ব রক্ষা করছি মাত্র। তিনি বলেন বিত্তবানরা এগিয়ে এসে এই দুর্যোগ এ অসহায়দের পাশে দাঁড়ানোর জন্য অনুরোধ জানাচ্ছি। অবশ্যই সরকার এবং প্রশাসনের নিয়ম মেনে চলুন, প্রয়োজন ছাড়া ঘর ছেড়ে বের হবেন না। আমরা আশাবাদী কন্থক মানবতার সেবায় আগেও ছিলো এবং ভবিষ্যতে ও জনগনের সেবায় নিয়োজিত থাকবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে