কাপ্তাইয়ে মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থার আলোচনা সভা সম্পন্ন

0
11


রিপন মারমা রাঙামাটি
গরীব, অসহায় ও নির্যাতিত মানুষের অধিকার আদায়ে সর্বাত্মক সাহায্য করার লক্ষ্যে কাপ্তাই ‘মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থা’ কাপ্তাই উপজেলাধীন নতুন বাজার বণিক কল্যাণ সমবায় সমিতির লিমিটেড কার্যালয়ে গতকাল বিকেলে ইমন মজুমদারের সঞ্চালনায় মোহামুদুর রহমানের সভাপতিত্বে কাপ্তাই উপজেলা মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থার মাসিক একসভা অনুষ্ঠিত হয়েছে।
সভায় মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন কমিটির বক্তারা বলেন,
মাদক ও জঙ্গী মুক্ত দেশ গঠনে মানবাধিকার কর্মীদের এগিয়ে আসতে হবে। স্বার্থকে পেছনে ফেলে সমাজের ও দেশের স্বার্থকে প্রাধান্য দিয়ে অসহায়, নির্যাতিত মানুষের পাশে দাড়াতে হবে। পরিবেশ সংরক্ষণ ও দেশপ্রেমে অটুট থাকার আহবান জানান তারা আরও বলেন,
সদস্য সংখ্যা বাড়ানো, এই সংস্থায় থাকছে সবার সাধীনতা,থাকছে হাসি কান্না জড়িত সবার হৃদয়ের কথা।সবাইকে আনন্দে মেতে রাখাটাই এই কমিটির উদ্দেশ্য,দেশ ও জনগণের শান্তি রক্ষার জন্য সত্য ও সততার সাথে কাজ করাই আমাদে মূল লক্ষ।এখানে সবার স্বাধীনতা দেয়া হয়েছে।প্রতিজন সদস্যের অগ্রাধিকার দেয়া হয়েছে বিধায় সবাই ইচ্ছে অনুযায়ী তার মন্তব্য প্রকাশ করতে পারেন।তবে সবাইকে খেয়াল রাখতে হবে বিরূপ কোন মন্তব্য যেন না হয়।
সবার সার্ভিক সহযোগিতা পেলে এগিয়ে যাবে আমাদের আদর্শ ও উদ্দেশ্য। মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন করতে দেশের মানুষের অধিকার সম্পর্কে তুলে ধরা।আশা করি আপনাদের মাধ্যমে এগিয়ে যাবে মহৎ কার্যক্রমটি। সবাই উপরোক্ত বিষয়ে বক্তব্য রাখেন, সভাপতি মোহাম্মদ মোহাম্মদুর রহমান,সিনিয়র সহ সভাপতি মোঃ ঈমান আলী,সহ সভাপতি মোঃ ইউনুছ, সাধারণ সম্পাদক ইমন মজুমদার, যুগ্ম সাধারণ সম্পাদক পরিতোষ দাশ টিটন, সাংগঠনিক সম্পাদক মোঃ আরিফুল ইসলাম (রুবেল),অর্থ সম্পাদক আবু তাহের (মেম্বার), প্রচার সম্পাদক মোঃ জাহাঙ্গীর ইসলাম, দপ্তর সম্পাদক মোঃ জয়নাল আবেদীন,মহিলা বিষয়ক সম্পাদক দিপা ত্রিপুরা,সহ-মহিলা বিষয়ক সম্পাদক লিমা আক্তার, সমাজ কল্যান বিষয়ক সম্পাদক আকলিমা আক্তার,পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ জামাল উদ্দিন, আইন ও কল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ জুয়েল প্রমুখ।
৯/০৭/২৩