কুষ্টিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে স্কুলে শিক্ষার্থীর মৃত্যু

0
8

কুষ্টিয়ার দৌলতপুরে বিদ্যালয়ের টিনের চালায় সেন্ডেল পাড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে হিমেল হোসেন (১০) নামে তৃতীয় শ্রেণির এক শিক্ষার্থী মারা গেছেন। মঙ্গলবার (৯ জুলাই) সকাল ১০ টার দিকে উপজেলা ফিলিপনগর ইউনিয়নের পোয়ালবাড়িয়া নাসির উদ্দিন বিশ্বাস সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই ঘটনা ঘটে। নিহত শিক্ষার্থী ওই এলাকার কামাল মন্ডলের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সকাল ১০ টার দিকে খেলতে খেলতে টিনের চালায় স্যান্ডেল ছুঁড়ে মেরে তা পাড়বার জন্য হিমেল স্কুলের গ্রিল বেয়ে টিনের চালায় উঠতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে নিচে পড়ে যায়। এ সময় অপর এক সহপাঠীর নজরে আসলে শিক্ষিকদের ডাক দেন। দ্রুত হিমেলকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মদিনা খাতুন বলেন, আমিসহ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকরাও ক্লাসে ছিলাম পরে বাইরে কেউ পড়ে আছে জানতে পেরে সেখানে গিয়ে দেখি সে আমাদের বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির এক শিক্ষার্থী। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।দৌলতপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌহিদুল হাসান তুহিন জানান, বিদ্যুতায়িত এক শিক্ষার্থীকে হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে।

দৌলতপুর থানার ওসি মাহাবুবুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিদ্যালয়ের টিনের চালায় উঠতে গিয়ে বিদ্যুৎপৃষ্টে তৃতীয় শ্রেণির এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। নিহত ওই শিক্ষার্থীর মরদেহ পুলিশ হেফাজতে রাখা হয়েছে।