গণপরিবহনে বাড়তি ভাড়া প্রত্যাহার ও স্বাস্থ্যবিধি মানার দাবিতে” নিরাপদ সড়ক আন্দোলনের ” মানববন্ধন

0
248

নিউজ ডেস্ক::
গণপরিবহনে বাড়তি ভাড়া প্রত্যাহার এবং যথাযথ স্বাস্থ্য বিধি নিশ্চিত করার দাবিতে ৯ জুুন, চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে নিরাপদ সড়ক আন্দোলন চট্টগ্রাম জেলা শাখার মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।
নিসআ চট্টগ্রাম জেলা সংগঠক মুশফিক উদ্দিন ওয়াসির পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে অংশ নেন বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ের ছাত্র, অভিভাবক, সচেতন নাগরিক সমাজ এবং বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন যাত্রী কল্যান সমিতি চট্টগ্রাম জেলার উপদেষ্টা এডভোকেট সেলিম চৌধুরী, অভিভাবক মোঃ নাইম উদ্দীন, রাষ্ট্রচিন্তার সংগঠক স্বপন ইসলাম, “জনগনের চট্টগ্রাম” এর সংগঠক মোঃ নাসির উদ্দিন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের শিক্ষার্থী শুভ্র বৈদ্য, ছাত্র অধিকার পরিষদের মিসবাহ্ উল হক,নিসআ এর সংগঠক কাজী শফিকুল ইসলাম রাব্বি প্রমুখ।
মানববন্ধনের সাথে সংহতি প্রকাশ করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মাইদুল ইসলাম – সাবেক কাউন্সিলর, জান্নাতুল ফেরদাউস পপি স. ম. ইউনুস – রাজনীতিবিদশফিউদ্দিন কবির আবিদ, রঞ্জন দে-সায়েদুল হক নিশান-নুরুল আলম, সত্যজিৎ বিশ্বাস,মেহরাব রায়হান,দীপা মজুমদার-,ফজলে রাব্বী- প্রমুখ ব্যাক্তিবর্গ সংহতি প্রকাশ করেন।
বক্তাগণ বলেন, কোভিড ১৯ পরিস্থিতিতে সকলেই আর্থিক সংকটে দিনাতিপাত করছেন। এমতাবস্থায় মধ্যবিত্ত ও নিম্ন বিত্তদের ব্যাবহৃত গণপরিবহনে বাড়তি ভাড়া আরোপ করে সরকার ও মালিকপক্ষ জনগণের উপর জুলুম করছে। এই বাড়তি ভাড়ার কোন অংশ পরিবহন শ্রমিকরা পাচ্ছে না উল্লেখ করে বক্তারা জানান, লকডাউনের নামে পরিবহন শ্রমিকদের বেতন কমিয়ে দেওয়া হয়েছে। তাই বাড়তি পুরো টাকাটা লোপাট করছে মাফিয়া মালিকপক্ষ। তারা আরো বলেন পরিবহন খাতের ঘাটতি মেটানোর দায় সাধারণ জনগনের ঘাড়ে চাপানো যাবে না। প্রয়োজনে সরকার পরিবহন খাতে ভর্তুকি দিয়ে ঘাটতি মোকাবিলা করতে পারে।
তাছাড়াও বক্তারা বলেন বিশ্বের কোন দেশে পরিবহন ভাড়া না বাড়লে ও একমাত্র বাংলাদেশে ভাড়া বাড়িয়েছে, এটা চরম অন্যায়। স্বাস্থ্যবিধি মানার শর্তে গণপরিবহন খুলে দেওয়া হলেও কোথাও তা মানার বালাই নেই। শুধু লুটপাট আর লুটপাট। ওদিকে অফিস-আদালত- কারখানা খোলা হওয়ায় বাধ্য হয়ে স্বাস্থ্যঝুঁকি নিয়েই গণপরিবহনে চড়তে হচ্ছে সকলের। এভাবে মহামারী পরিস্থিতি আরো ভয়ংকর আকার ধারণ করবে বলেই বক্তারা আশংকা প্রকাশ করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে