গানম্যান করোনা পজেটিভ, এমপি আইসোলেশনে

0
185

চট্টগ্রাম-৬ আসনের সাংসদ ফজলে করিম চৌধুরীর গানম্যান করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে বর্তমানে হোম আইসোলেশনে থাকা ফজলে করিমের করোনা পরীক্ষার নমুনা নেগেটিভ এসেছে।

শুক্রবার (২২ মে) এসব বিষয়ে নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি।

জানা গেছে, গত মঙ্গলবার রাতে ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) নমুনা পরীক্ষায় রাউজান উপজেলা চেয়ারম্যান এ কে এম এহেছানুল হায়দার চৌধুরী বাবুলের করোনাভাইরাস শনাক্ত হয়। এর পর পরই করোনার উপসর্গ দেখা দেয়ায় আইসোলেশনে চলে যান ফজলে করিম চৌধুরী।

রাউজান উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (২১ মে) চট্টগ্রামের ফৌজদারহাটের ইনস্টিটিউট অব ট্রপিকাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবের নমুনা পরীক্ষায় রাউজানের সাংসদ ফজলে করিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবীর সোহাগসহ রাউজান থেকে নেয়া ১১টি নমুনার মধ্যে ৯টির ফলাফল নেগেটিভ আসে। তবে করোনাভাইরাস পজেটিভ এসেছে সাংসদ ফজলে করিমের ৪০ বছর বয়সী গানম্যান এবং ৪৪ বছর বয়সী একজন পুরুষের। গত চার দিন ধরে ওই গানম্যানের শরীরে জ্বরসহ করোনার বিভিন্ন উপসর্গ রয়েছে।

এদিকে বৃহস্পতিবার (২১ মে) চট্টগ্রামের তিনটি ল্যাবে ৪৬২টি নমুনা পরীক্ষা করে ৯০ জনের শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি জানান, বিআইটিআইডিতে ২৬৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনা পজিটিভ শনাক্ত হয় ২০ জন। এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১২৯টি নমুনা পরীক্ষা করে ৭০ জনের করোনা পজেটিভ পাওয়া যায়।

এদিন সিভাসু ল্যাবে ৬৯টি নমুনা পরীক্ষা করা হলে কোনো করোনা পজিটিভ পাওয়া যায়নি। নতুন আক্রান্তদের মধ্যে ৭৭ জন চট্টগ্রাম মহানগর এলাকার এবং ১৩ জন বিভিন্ন এলাকার বাসিন্দা।

এখন পর্যন্ত চট্টগ্রামে করোনা আক্রান্ত মোট রোগীর সংখ্যা ১ হাজার ৩১৮ জন। মৃত্যুবরণ করেছেন ৪৯ জন। হাসপাতাল থেকে সুস্থ হয়ে ফিরে গেছেন ১৪০ জন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে