চট্টগ্রামে পাহাড়ধসে নিহত ৪ 

0
18

চট্টগ্রামে পৃথক পৃথক এলাকায় পাহাড়ধসে চারজনের মৃত্যু হয়েছে। এছাড়া আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও দুজন। শুক্রবার (১৭ জুন) রাতে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন শাহিনুর আকতার (৩০) ও মাহিনুর আকতার (২০)। তারা আপন দুই বোন। অন্য দুজন হলেন লিটন (২১) এবং ইমন (১৪)। তারাও আপন দুই ভাই।

আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ওয়ালী উদ্দিন আকবর এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাত দেড়টার দিকে আকবর শাহ থানাধীন ১ নম্বর ঝিলের বরিশালঘোনা এলাকায় পাহাড়ধসে একই পরিবারের চারজনসহ ছয়জন মাটি চাপা পড়েন। এতে মারা যান শাহিনুর ও মাহিনুর নামে দুই বোন।

এসময় ফায়ার সার্ভিসের সহায়তায় তাদের বাবা ফজল হক ও মাকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। নিহতদের গ্রামের বাড়ি পিরোজপুরে বলে জানিয়েছেন ওসি ওয়ালী উদ্দিন।

অন্যদিকে রাত ৩টার দিকে একই থানাধীন বিজয়নগর লেকসিটি এলাকায় আরেক পাহাড় ধসে লিটন ও ইমন মারা যান।

আগ্রাবাদ ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ কর্মকর্তা এনামুল হক জাগো নিউজকে বলেন, বরিশালঘোনায় পাহাড় ধসে আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছিল। অন্যদিকে লেকসিটি এলাকায় পাহাড়ধসে মাটি চাপা পড়েছিল দুই ভাইয়ের মরদেহ। সেখান থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়।

এদিকে চট্টগ্রামের পতেঙ্গা আবহাওয়া অফিসের কর্মকর্তা বিশ্বজিৎ চৌধুরী বলেন, শুক্রবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত চট্টগ্রামে ৪৮ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে।