চট্টগ্রামে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো রোবটিক্স অলিম্পিয়াড

0
26

স্টাফ করেসপন্ডেন্ট :: চট্টগ্রামে প্রথমবার অনুষ্ঠিত হয়েছে রোবটিক্স অ্যান্ড রিসার্চ অলিম্পিয়াড। গতকাল ‘রিসার্চ ল্যাব চট্টগ্রাম’ আয়োজিত এ অলিম্পিয়াডে সার্বিক সহযোগিতায় ছিল জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এবং প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুল।

অলিম্পিয়াডে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর’র মহাপরিচালক মুহাম্মদ মুনীর চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মিজানুর রহমান, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স ডিপার্টমেন্টের প্রফেসর ড. কৌশিক দেব, গ্লোবাল ফিলানথ্রপিক প্লানেট’র চেয়ারম্যান ড. মুহাম্মদ মুহিউদ্দীন মাহি, চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট’র অধ্যক্ষ মুহাম্মদ লুৎফুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে রিসার্চ ল্যাব চট্টগ্রামকে নানাভাবে সহায়তা করার জন্য শিল্পপতি ও সিএনএন বাংলাদেশ এর ম্যানেজিং এডিটর শারাফাত আলী রিচার্ড এবং আবদুল্লাহ আল মামুন নিশাতকে সম্মাননা দেওয়া হয়। গতকাল দিনব্যাপী এ আয়োজনে ছিল জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মিউজুবাস প্রদর্শনী, রোবট প্রজেক্ট শোকেসিং প্রতিযোগিতা, রোবট তৈরিকরণ ওয়ার্কশপ, রোবটিক্স কুইজ প্রতিযোগিতা, লাইন ফলোয়ার কম্পিটিশন।

সিএনএন/বিএন/সিটিজি