চট্টগ্রামে মেয়রের বাড়িতেই হাঁটুপানি 

0
11

ভারি বৃষ্টিতে চট্টগ্রাম নগরীতে জলাবদ্ধতা দেখা দিয়েছে। নগরীর বিভিন্ন এলাকা তলিয়ে গেছে। এই পরিস্থিতিতে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর বাড়ির আঙিনা ও সামনের রাস্তা পানিতে তলিয়ে গেছে।

শনিবার (১৮ জুন) সন্ধ্যা ৬টার দিকে দেখা যায়, মেয়রের বাড়ির উঠান ও সামনের রাস্তায় হাঁটুপানি জমা। এর আগে শুক্রবার (১৭ জুন) রাত ১০টার দিকে চট্টগ্রামে ভারি বর্ষণের পর নগরীতে এই জলাবদ্ধতার সৃষ্টি হয়।

মেয়র রেজাউল করিম চৌধুরীর পৈতৃক বাড়ি চট্টগ্রাম নগরের বহদ্দারহাটে। পরিবারসহ তিনি দোতলা ভবনে থাকেন। তবে এবারই প্রথম নয়, এর আগেও একাধিকবার জলাবদ্ধতায় তার বাড়ির উঠান ও সামনের রাস্তা তলিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে।

মেয়রের বাড়িতে দায়িত্বরত সিটি করপোরেশনের নিরাপত্তাকর্মী মাসুদ রানা গণমাধ্যমকে জানিয়েছেন, শুক্রবার রাতে বৃষ্টির কারণে বাড়িতে পানি উঠে যায়। এখনো তা পুরোপুরি নামেনি। আর বৃষ্টির জন্য তেমন লোকজনও আসেননি মেয়রের কাছে।

অন্য সময়ে সরকারি কিংবা সাপ্তাহিক ছুটিতে সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারী ও নেতা-কর্মীসহ দর্শনার্থীরা ভিড় করে থাকেন মেয়রের বাড়িতে। কিন্তু বৃষ্টির পানি জমে থাকার জন্য এদিন কাউকে তেমন একটা দেখা যায়নি। তবে বাড়ির সামনে এমন পরিস্থিতি থাকলেও দুপুরের দিকে নগরের আকবর শাহ থানা এলাকায় পাহাড়ধসের ঘটনাস্থল পরিদর্শন করেন চসিক মেয়র।