চট্টগ্রাম আদালত চত্বরে ২ সাংবাদিককে পেটাল আইনজীবীরা 

0
36

সংবাদ সংগ্রহ করতে গিয়ে চট্টগ্রাম আদালত প্রাঙ্গণে আইনজীবীদের হাতে হামলা ও লাঞ্ছনার শিকার হয়েছেন যমুনা টেলিভিশনের রিপোর্টার আল আমিন সিকদার এবং ক্যামেরাপারসন আসাদুজ্জামান লিমন।

বুধবার (১৭ আগস্ট) বিকেলে সাড়ে ৩টার দিকে আদালত চত্বরে উঠতেই তাদের ওপর এ হামলা চালানো হয়।


জানা গেছে, চট্টগ্রাম জেলা জজ আদালতে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হন দুই সাংবাদিক। আদালত চত্বরে উঠতেই প্রথমে এক দফা হামলা চালানো হয় তাদের ওপর। পরে আইনজীবী সমিতির অফিসে নিয়ে গিয়ে ১০-১৫ জন একসঙ্গে লাথি-কিল-ঘুষি মারতে থাকে তাদের। একপর্যায়ে দু্ই সাংবাদিক মাটিতে পড়ে যান। খবর পেয়ে দ্রুত অন্য সাংবাদিকরা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

হামলায় আহত ক্যামেরাপারসন আসাদুজ্জামান লিমন বলেন, ‘আদালত ভবনে ওঠার সময় গাড়ির হর্ন দেওয়াকে কেন্দ্র করে আইনজীবীরা আমাদের ওপর হামলা চালায়।’


চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি মোহাম্মদ আলী জানান, যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার আল আমিন সিকদার ও ক্যামরাপার্সন সৈয়দ আসাদুজ্জামান লিমনের ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একইসঙ্গে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি করছি।


সিইউজে সাধারণ সম্পাদক ম শামসুল ইসলাম জানান, এটি খুবই ন্যাক্কারজনক ঘটনা। আমরা এ ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই। ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত শনাক্ত করে বিচারের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।’