চট্টগ্রাম-কক্সবাজার ট্রেন : সময় বাড়লেও দাবি স্থায়ী ট্রেন সার্ভিস

0
7

সিনিয়র করেসপন্ডেন্ট, চট্টগ্রাম ::  চট্টগ্রাম-কক্সবাজার রুটে চলাচল করা স্পেশাল ট্রেন আগামীকাল মঙ্গলবার (২৫ জুন) থেকে বন্ধ হচ্ছে না। এ ট্রেনের চলাচল আরও এক মাস বাড়িয়ে আগামী ২৪ জুলাই পর্যন্ত চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। যাত্রীদের ব্যাপক চাহিদার কারণে এ স্পেশাল ট্রেন চলাচলের সময় বৃদ্ধির এ উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক সাইফুল ইসলাম।

এদিকে, রবিবার (২৩ জুন) চট্টগ্রাম রেলওয়ে পূর্বাঞ্চলের সিওপিএস কামাল আখতার হোসেন স্বাক্ষরিত এক চিঠিতে সময় বাড়ানোর তথ্য জানানো হয়।

চিঠিতে বলা হয়, যাত্রী চাহিদার কথা বিবেচনা করে চট্টগ্রাম-কক্সবাজার-চট্টগ্রাম রুটে চলাচলরত কক্সবাজার ঈদ স্পেশাল-৯ ও ১০ আগামী ২৪ জুলাই পর্যন্ত সময় বৃদ্ধি করা হলো।

চট্টগ্রাম প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি চৌধুরী ফরিদ বলেন, আমাদের আন্দোলনের কারণে রেল কর্তৃপক্ষ চট্টগ্রাম-কক্সবাজার রুটের স্পেশাল ট্রেনটি আরও এক মাস চলাচলের সিদ্ধান্ত নিয়েছে। আমাদের দাবি, ট্রেনটি একমাস নয়, স্থায়ীভাবে চালু রাখতে হবে। পর্যায়ক্রমে এ রুটে চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত ট্রেনের সংখ্যা আরও বাড়াতে হবে।

এদিকে, চট্টগ্রাম- কক্সবাজার-চট্টগ্রাম রুটে চলাচল করা স্পেশাল ট্রেনটি স্থায়ীভাবে চলাচলের দাবিতে চট্টগ্রাম প্রেসক্লাবে রবিবার এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সচেতন নাগরিক সমাজ, চট্টগ্রাম-কক্সবাজার এ সংবাদ সম্মেলনের আয়োজন করে। এতে কক্সবাজার আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নাজনীন সরওয়ার কাবেরী, চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি সালাউদ্দীন মো. রেজাসহ বিশিষ্টজনরা বক্তব্য রাখেন।