চীনের করোনা বিশেষজ্ঞ দল ঢাকা মেডিকেলে

0
146

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার বিষয়ে দিক-নির্দেশনা দিতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে গেছেন চীনা চিকিৎসকদের একটি প্রতিনিধি দল।

বৃহস্পতিবার (১১ জুন) ঢামেক হাসপাতালের প্রশাসনিক ব্লকের সভাকক্ষে ১০ সদস্যবিশিষ্ট এই চীনা চিকিৎসক দল করোনা আক্রান্তদের চিকিৎসার বিষয়ে কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসেছে।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিনের সভাপতিত্বে বৈঠক অনুষ্ঠিত হয়।

করোনাভাইরাস মোকাবিলায় সহযোগিতার অংশ হিসেবে চিকিৎসা সরঞ্জাম নিয়ে গত সোমবার (৮ জুন) ঢাকায় পৌঁছে চীনের এই মেডিকেল বিশেষজ্ঞ দল। ওইদিন বেলা ১১টা ২০ মিনিটে চীনের হাইনান এয়ারলাইন্সের একটি ফ্লাইট (এইচইউ-৪৫১) তাদের নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অতরণ করে।

DMC-1.jpg

করোনাভাইরাস চিকিৎসা সহায়তার জন্য চীন থেকে মেডিকেল প্রতিনিধি আসার ফলে বাংলাদেশের চিকিৎসকরা উৎসাহ পাবেন বলে সেদিন মন্তব্য করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। পাশাপাশি রোগীরা সাহস পাবেন বলেও মনে করেন তিনি।

এর আগে গত ৩ জুন রাতে এক বিজ্ঞপ্তিতে ঢাকায় চীনা দূতাবাস জানায়, চীনের প্রতিনিধি দলে হাইনান প্রদেশের ১০ জন অভিজ্ঞ চিকিৎসক রয়েছেন। বিশেষজ্ঞ দলটি বাংলাদেশে দুই সপ্তাহ অবস্থান করবে।

এই সময়ে তারা নির্দিষ্ট কয়েকটি হাসপাতাল, কোয়ারেন্টাইন সেন্টার, পরীক্ষাকেন্দ্র পরিদর্শন ও সেগুলোতে কাজ করা ছাড়াও কন্টেইনমেন্ট ও চিকিৎসা বিষয়ে কারিগরি পরামর্শ দেবেন।

চীনের এই বিশেষজ্ঞ দলটির ঢাকা সফরের আয়োজন করছে দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে