চোখ বেঁধে যুবলীগ নেতাকে নির্যাতন, ওসি প্রত্যাহার

0
12

ঠাকুরগাঁওয়ে জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. আসাদুজ্জামান পুলককে থানায় নিয়ে হাতকড়া পরিয়ে এবং চোখে কাপড় বেঁধে নির্যাতনের অভিযোগে সদর থানার ওসি কামাল হোসেনকে প্রত্যাহার করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেন ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন। তবে পুলিশ সুপার বলেছেন, প্রশাসনিক কারণে ওসি কামাল হোসেনকে প্রত্যাহার করে রংপুর রেঞ্জ অফিসে সংযুক্ত করা হয়েছে। 

জানতে চাইলে পুলিশ সুপার বলেন, প্রত্যাহারের অর্ডারে প্রশাসনিক কারণ উল্লেখ করা হয়েছে। প্রশাসনিক কারণ মানে অনেক কিছু বোঝায়। এ ছাড়া অভিযুক্ত আরও চার পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে এখনো কোনো সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি বলে জানান তিনি।  

প্রসঙ্গত, গত ২৯ এপ্রিল রাতে শহরের পাবলিক ক্লাব মাঠে অনুষ্ঠিত বৈশাখী মেলা থেকে সদর থানার ওসি কামাল হোসেন জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান পুলককে থানায় ধরে নিয়ে গিয়ে হাতকড়া পরিয়ে এবং চোখে কাপড় বেঁধে নির্মমভাবে নির্যাতন করে হাত ভেঙে ফেলেন বলে অভিযোগ করা হয়। এ ঘটনায় বুধবার দুপুরে জেলা দায়রা আদালতে ওসি কামালসহ পাঁচজন পুলিশের বিরুদ্ধে মামলার আবেদন করেন জেলা যুবলীগের নেতা আসাদুজ্জামান পুলক। 

এতে মামলায় আসামি করা হয়- সদর থানার ওসি মো. কামাল হোসেন, ওসি (অপারেশন) মো. লতিফ, এসআই খোকা চন্দ্র রায় ও মোহাম্মদ হাফিজ এবং এএসআই মো. মোতালেব।