জাতিসংঘের কর্মসূচীতে যোগ দিতে নিউইয়র্ক যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী

0
18

নিউজ ডেস্ক, সিএনএন বাংলাদেশ :: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ আগামী ৩০ মে জাতিসংঘের আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবস উপলক্ষে জাতিসংঘের কর্মসূচিতে যোগ দিতে নিউইয়র্ক যাচ্ছেন।

অ্যান্টিগুয়া এবং বারবুডায় “স্মল আইল্যান্ড ডেভেলপিং স্টেটস (এসআইডিএস) : চার্টিং দ্য কোর্স ট্যুর রেসিলিয়েন্ট প্রসপ্রেরিটি” বিষয়ক ৪র্থ আন্তর্জাতিক সম্মেলনে যোগদানের পর, তিনি যুক্তরাষ্ট্রে তিন দিনের সফরে যাবেন। আজ এখানে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।


যুক্তরাষ্ট্র সফরকালে পররাষ্ট্রমন্ত্রী জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশন ও অস্ট্রিয়ার যৌথ উদ্যোগে আয়োজিত একটি অনুষ্ঠানে যোগ দেবেন। হাছান জাতিসংঘ মহাসচিব, শান্তিরক্ষা কার্যক্রম বিষয়ক আন্ডার সেক্রেটারি জেনারেল, মিয়ানমারে জাতিসংঘ মহাসচিবের বিশেষ দূত এবং জাতিসংঘের ৭৮তম সাধারণ পরিষদের সভাপতির সঙ্গেও বৈঠক করবেন।


বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী নিউইয়র্কে রোহিঙ্গা পরিস্থিতি নিয়ে অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন (ওআইসি) দেশগুলোর রাষ্ট্রদূতদের অনুষ্ঠানেও ভাষণ দেবেন।


পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ প্রতিনিধি দলের নেতা হিসেবে সোমবার অ্যান্টিগুয়া ও বারবুডায় ক্ষুদ্র দ্বীপ উন্নয়নশীল রাষ্ট্রগুলোর (এসআইডিএস) সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে যোগ দেন। তিন দিনব্যাপী এই সম্মেলনকালে জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় অবিচ্ছেদ্য স্টেকহোল্ডার হিসেবে বাংলাদেশের দৃষ্টিভঙ্গি তুলে ধরার পাশাপাশি ড. হাছান ডমিনিকান রিপাবলিক ও জ্যামাইকার পররাষ্ট্রমন্ত্রী এবং জাতিসংঘে কানাডার স্থায়ী প্রতিনিধির সঙ্গে আলোচনা করবেন।
সিএন/বিএন/এনএলসি