জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামানের মৃত্যুতে অধ্যাপক পারভেজের শোক

0
229

জাতীয় অধ্যাপক ও উপমহাদেশের বিশিষ্ট শিক্ষাবিদ ড. আনিসুজ্জামানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও এনবিইআর চেয়ারম্যান অধ্যাপক সৈয়দ আহসানুল আলম পারভেজ।

শোকবার্তায় অধ্যাপক পারভেজ বলেন স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান শিক্ষাক্ষেত্রে জাতির জন্য ছিলেন আশীর্বাদস্বরুপ। তিনি ৫২’র ভাষা আন্দোলন ও ৭১’র মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। পরবর্তী প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনের সঙ্গেও তিনি ওতপ্রোতভাবে জড়িত ছিলেন। স্বাধীন রাষ্ট্রের সংবিধান রচনায় অবদান রাখা সহ বাংলাদেশ, বাংলা ভাষা ও সাহিত্যে তাঁর অনুসন্ধানী গবেষণার জন্য তিনি পাথেয় হয়ে থাকবেন। তাঁর মৃত্যুতে দেশ ও জাতি একজন বিশিষ্ট বুদ্ধিজীবী এবং পথ প্রদর্শককে হারাল।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনাকালে অধ্যাপক ড. আনিসুজ্জামানের সঙ্গে কাটানো সময়গুলোর স্মৃতিচারণ করে অধ্যাপক পারভেজ সময় জার্নালকে বলেন, আমার সৌভাগ্য হয়েছে তাঁর মতো একজন গুণী শিক্ষাবিদের সঙ্গে একই বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা করার। তাঁর মৃত্যুতে আমি গভীরভাবে মর্মাহত। শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে