জাতীয় পেনশন কর্তৃপক্ষের সঙ্গে আরও ৭ ব্যাংকের সমঝোতা

0
9

সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাস্তবায়নে আরও গতিশীলতা আনতে ৭টি ব্যাংকের সঙ্গে জাতীয় পেনশন কর্তৃপক্ষের সমঝোতা স্মারক সই হয়েছে।

বুধবার (৩ জুলাই) অর্থ বিভাগের সম্মেলন কক্ষে এ সমঝোতা সই হয়। জাতীয় পেনশন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান ও সংশ্লিষ্ট ব্যাংকসমূহের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও সমঝোতা স্মারকে সই করেন।

ব্যাংকগুলোর মধ্যে রয়েছে- বাংলাদেশ কৃষি ব্যাংক, জনতা ব্যাংক পিএলসি, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, প্রাইম ব্যাংক পিএলসি, ডাচ বাংলা ব্যাংক পিএলসি, ইস্টার্ন ব্যাংক পিএলসি ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক পিএলসি।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সমঝোতা স্মারক সইয়ের মাধ্যমে ৭টি ব্যাংক সর্বজনীন পেনশনের বিভিন্ন স্কিমে জনগণকে নিবন্ধনকাজে সহায়তাসহ নিবন্ধনকারীর সাবস্ক্রিপশন গ্রহণ করবে। যে কোনো নিবন্ধনকারী এই ৭টি ব্যাংকের শাখাগুলোর কাউন্টারে সাবস্ক্রিপশন জমা দিতে পারবে। এছাড়া ব্যাংকগুলোর গ্রাহকরা সর্বজনীন পেনশন স্কিমে নিবন্ধনের জন্য শাখা ব্যবস্থাপকরাও সহায়তা দেবেন। এসব ব্যাংকের নির্ধারিত অ্যাপ ব্যবহার করেও গ্রাহকরা রেজিস্ট্রেশন ও অনলাইনে পেমেন্ট করতে পারবেন। উল্লিখিত ব্যাংকগুলোর বিভিন্ন শাখা জাতীয় পেনশন কর্তৃপক্ষের ফ্রন্ট অফিস হিসেবে কাজ করবে। সর্বজনীন পেনশন স্কিমে সাবস্ক্রিপশন প্রদান আরও সহজতর করার লক্ষ্যে এ কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

এর আগে ৪টি ব্যাংক- সোনালী ব্যাংক পিএলসি, অগ্রনী ব্যাংক পিএলসি, ব্র্যাক ব্যাংক পিএলসি ও সিটি ব্যাংক পিএলসির সঙ্গে জাতীয় পেনশন কর্তৃপক্ষের সমঝোতা স্মারক সই হয়েছে।