টিকার দুই ডোজের সময়ের ব্যবধান কমানোর উপায় খুঁজতে বললেন প্রধানমন্ত্রী

0
13

করোনার টিকার দুই ডোজের মধ্যে সময়ের ব্যবধান আরও কমানো যায় কি না সে বিষয়টি দেখতে সংশ্লিষ্ট ব্যক্তিদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (২৩ আগস্ট) মন্ত্রিসভার বৈঠকে তিনি এ নির্দেশ দেন। গণভবন থেকে প্রধানমন্ত্রী এবং মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা সচিবালয় থেকে বৈঠকে যুক্ত ছিলেন।পরে সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

এ পর্যন্ত দেশে প্রায় ২ কোটি ২৪ লাখ করোনার টিকার ডোজ প্রয়োগ করা হয়েছে। এর মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ১ কোটি ৬৬ লাখ ৬১ হাজার ৪১২ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৬৫ লাখ ৭৫ হাজার ৪৭৩ জন।

মন্ত্রিপরিষদ সচিব আরও বলেন, বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বাসভবনে হামলার ঘটনায় উদ্ভূত পরিস্থিতিতে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন যে বিবৃতি দিয়েছে, তার সঙ্গে সচিবরা দ্বিমত পোষণ করেছেন।

তিনি বলেন, রোববার (২৩ আগস্ট) একটা মিটিং ছিল, সেখানে সচিব ও অন্যান্য কর্মকর্তারা ছিলেন। তারা সবাই এই বিবৃতির সঙ্গে দ্বিমত পোষণ করেছেন।খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, এ বিষয়গুলো আমরা আবজার্ব করছি। এগুলো বেশিরভাগ ক্ষেত্রেই দেখছি, মিস কমিউনিকেশন থেকেই শুরু। ফিল্ড লেভেলের সবাইকে ইন্সট্রাকশন দিয়ে দেওয়া হয়েছে, রেগুলারলি ইন্টারেকশন করার জন্য।