টি২০ বিশ্বকাপ : ফুরফুরে মেজাজে ভারত, বিপাকে প্রোটিয়ারা

0
14

স্পোর্টস ডেস্ক,  সিএনএন বাংলাদেশ :: ইংল্যান্ডকে ৬৮ রানে হারিয়ে চলমান বিশ্বকাপের ফাইনালে জায়গা করে নিয়েছে ভারত। টি-টোয়েন্টির বিশ্ব আসরে তৃতীয়বারের মতো ফাইনালে যাওয়া ভারতের অনুশীলন করার কথা ছিল শুক্রবার। তবে ফাইনালের আগের দিনের অনুশীলন বাতিল করে দিয়েছে ফুরফুরে মেজাজে থাকা রোহিত শর্মার দল। অন্যদিকে আরেক ফাইনালিস্ট দক্ষিণ আফ্রিকা পড়েছিল বিপাকে। ত্রিনিদাদের এয়ারপোর্টে তারা আটকা পড়েছিলেন ছয় ঘণ্টার মতো।

ভারতের শুক্রবারের অনুশীলন সেশন বাতিল করার বিষয়টি জানিয়ে আইসিসি এক বিবৃতিতে লিখেছে, ‘ভারত তাদের অনুশীলন সেশন বাতিল করেছে।’ তবে ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, একই দিনে একটি চার্টার ফ্লাইটের মাধ্যমে বার্বাডোজে যাওয়ার কথা থাকায় অনুশীলন বাতিল করে বিশ্রাম নেওয়ার সিদ্ধান্ত নেয় দলটি।

অন্যদিকে প্রথমবার বিশ্বকাপের ফাইনালে পা রাখা প্রোটিয়ারা পরদিন বার্বাডোজে উড়াল দিতে যান বিমানবন্দরে। স্থানীয় সময় সকাল ১০ টা ৪০ মিনিটে যাত্রা শুরুর কথা ছিল তাদের। কিন্তু ত্রিনিদাদের এয়ারপোর্টে তাদের অপেক্ষায় কাটাতে হয়েছে ঘণ্টার পর ঘণ্টা। দক্ষিণ আফ্রিকান খেলোয়াড়দের সঙ্গে তাদের পরিবারের সদস্যরাও থাকায় বিপত্তি বেড়ে গিয়েছিল আরও।

বার্বাডোজের বিমানবন্দরে একটি ছোট বিমান ল্যান্ডিংয়ে সমস্যা দেখা দেয়। এজন্য রানওয়ে বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। যে কারণে ত্রিনিদাদ থেকে বার্বোডোজের বিমান ধরতে দেরি হয় এইডেন মার্করামদের। তাদের সঙ্গে ভোগান্তির শিকার হয়েছিলেন ধারাভাষ্যকার ও আইসিসির অফিসিয়ালরাও।

২৯ জুন বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় কেনসিংটন ওভালে ফাইনাল অনুষ্ঠিত হবে। টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের সে ফাইনালের আগে আরেকটি ভিন্নধর্মী ঘটনা ঘটেছে। একইসঙ্গে টানা দুবার সংবাদ সম্মেলন করেছে ভারতীয় দল। গায়ানায় দ্বিতীয় সেমিফাইনালে জয়ের পর সংবাদ সম্মেলনে আসেন অক্ষর প্যাটেল। এরপর সেমিফাইনালের ভেন্যুতেই ফাইনালের সংবাদ সম্মেলন করেন ভারতের কোচ রাহুল দ্রাবিড়।