ট্রাম্প কে হারানোর প্রতিশ্রুতি দিলেন জো বাইডেন

0
13

গতকাল শুক্রবার প্রেসিডেন্ট জো বাইডেন নিজের বয়স ও রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পের সাথে দুর্বল বিতর্কের কথা স্বীকার করে বলেন, আগামী নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে তিনি অবশ্যই তাঁর প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্প কে হারিয়ে দিবেন।

ডেমোক্র্যাটদের আশ্বস্থ করে তিনি আরো বলেন, নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট দলকে হারতে দিবেন না।

এদিকে গত নির্বাচনের বিতর্ক এখনো পিছু ছাড়াতে পারেননি নভেম্বরে প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রতিদ্বন্দ্বী প্রার্থী মিষ্টার ডোনাল্ড ট্রাম্প। সেই ঘটনাগুলো সামনের নির্বাচনকে কেন্দ্র করে আবারও ব্যাপক আলোচনায় আসছে। কেপিটল হাউসে ট্রাম্প সমর্থকদের হামলা সেদেশের জনগন ভুলবার মতো নয় বলে অনেকে মনে করেন। যে হামলায় ভীত হয়ে কেপিটল হাউসের কর্মকর্তারা পালিয়ে যেতে বাধ্য হোন এবং এরপর নির্বাচন বাতিল করার উদ্দেশ্যে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কর্তৃক উত্তাপিত নীতিগুলি। যেগুলো পরে মিথ্যা ও বানোয়াট প্রমাণিত হয়।এ সম্পর্কিত মামলা এখনো কোর্টে চলমান।

ডেমোক্রেট ও রিপাবলিকের দুই প্রার্থীই আমিরিকান প্রেসিডেন্ট হওয়ার পর থেকে বেশ আলোচিত সমালোচিত। ডোনাল্ড ট্রাম্প যেভাবে নিজের সমর্থকদের উশৃংখল আচরণের তকমা নিয়ে আছেন মিস্টার জো বাইডেনও বয়সের ভারে কিছুটা দূর্বল পারফরমেন্স দিচ্ছেন। পৃথিবীর তৃতীয় বৃহত্তম দেশের আগামী প্রেসিডেন্ট হওয়ার যোগ্যতা কার বশী তার নির্ণয় করবে সেদেশের দক্ষ জনগণ!

 

সিইএনএন নিউজ ডেস্ক