দিন দুপুরে বালু দিয়ে জায়গা ভরাট

0
15

নিজস্ব প্রতিবেদকঃ
চট্টগ্রামের বোয়ালখালীতে দিন দুপুরে বালু দিয়ে জায়গা দখলের অভিযোগ উঠেছে এক প্রবাসীর বিরুদ্ধে।

পৌরসভার পশ্চিম গোমদন্ডী ফুলতলস্থ আরকার সড়কের পাশে দখল করা হচ্ছে এই জায়গাটি। এ ঘটনায় ভুক্তভোগী আবুল মনছুর জুলি আকতার ও তার স্বামী মনছুরকে বিবাদী করে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট চট্টগ্রাম মহানগর আদালতে মামলা দায়ের করেছেন। শান্তি শৃংখলা রক্ষায় আদালত পুলিশকে নির্দেশ দিলে পুলিশ ঘটনাস্থলে কাজ বন্ধ করে দেয়। একদিন কাজ বন্ধ থাকার পর আবারো প্রভাবশালীরা কাজ করতে শুরু করে বলে জানান ভুক্তভোগী মো. আবুল মনছুর। গত ৫ অক্টোবর বোয়ালখালী পৌরসভা মেয়র বরাবর জবর দখলের বিরুদ্ধে একটি অভিযোগ করেন মো. আবুল মনছুর।

জানা গেছে, বোয়ালখালীর পশ্চিম গোমদন্ডী  জমাদারহাট এলাকার আবুল মনছুর এর সাথে পশ্চিম গোমদন্ডী ইউছুফ তালুকদার বাড়ীর জুলি আকতার ও তার স্বামী আবুল মনছুরের সাথে ফুলতল এলাকার একটি জায়গা নিয়ে বিরোধ চলে আসছে।  এ জায়গা নিয়ে পরস্পর আদালতে মামলাও বিচারাধীন রয়েছে। কিন্তু প্রতিপক্ষ অত্যন্ত প্রভাবশালী হওয়ায় দিন দুপুরে ট্রাক ভর্তি বালু ফেলে ভরাট করে জায়গাটি দখলের চেষ্টা করছে।

ভুক্তভোগী অসহায় আবুল মনছুর জানান, তাঁর এ মৌরশী জায়গার উপর দোকান পাট ও গাছ পালা রোপন করে ভোগ দখল করে আসছেন। তার এ জায়গার উপর নজর পড়ে পাশ্ববর্তী জুলি আকতার ও তার স্বামী আবুল মনছুরের। তারা নানা কৌশলে এ জায়গা দখলে নিতে নানাভাবে তাকে হয়রাণী করে আসছে। অভিযুক্তরা দেশের বাইরে থাকলেও তারা ভারাটে সন্ত্রাসী লেলিয়ে দিয়েছেন। প্রকাশ্যে দিবালোকে ট্রাকে ট্রাকে ১০/১৫ জন শ্রমিক দিয়ে বালু ফেলে তার জায়গাটি ভরাট করছেন। তিনি বাঁধা দিলে তাকে মারধর করে হত্যার হুমকী দেয় তারা। সন্ত্রাসীরা যেকোন সময় তার জানমালের ক্ষতি করে বড় ধরনের দুর্ঘটনা ঘটাতে পারে বলে তিনি আশংকা করেছেন। আদালত শান্তি শৃংখলা রক্ষার নির্দেশ দিয়েছেন পুলিশকে। কিন্তু পুলিশ নিরব ভূমিকা পালন করছেন বলে জানিয়েছেন ভূক্তভোগী আবুল মনছুর।

জুলি আকতার ও তার স্বামী মনছুর দেশের বাইরে থাকায় তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আছহাব উদ্দিন বলেন, উভয় পক্ষকে শান্তি শৃংখলা বজায় রাখতে বলা হয়েছে।