নিম্নচাপের প্রভাবে নোয়াখালীতে টানা ভারিবর্ষণ, হাতিয়ার সঙ্গে নৌ চলাচল বন্ধ 

0
4

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে নোয়াখালীর প্রতিটি এলাকায় গত দুই দিনের মতো মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) ভোর থেকে বৃষ্টি হচ্ছে। সকাল থেকে ভারি বর্ষণের ফলে জনজীবন অনেকটাই থমকে গেছে। এদিকে নিম্নচাপের প্রভাবে মেঘনা নদীতে বেড়েছে জোয়ারের তীব্রতা। অতিরিক্ত বৃষ্টি ও জোয়ারের প্রভাবে ইতোমধ্যে দ্বীপের কিছু নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

এদিকে হাতিয়ায় বৃষ্টির সঙ্গে সঙ্গে প্রচণ্ড বাতাসে জোয়ারের উচ্চতা বৃদ্ধি পাওয়ায় চেয়ারম্যান ঘাট, নলচিরাঘাটসহ সব ঘাট থেকে যাত্রীবাহী ছোট নৌকা, স্পীড বোট বন্ধ রাখা হয়েছে। উপকূলের কাছাকাছি থেকে নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে সব ধরনের মাছ ধরার ট্রলারকে।

হাতিয়া উপজেলা নির্বাহী অফিসার মো. সেলিম হোসেন জানান, গত তিনদিন ধরে টানা বৃষ্টি হচ্ছে। বাতাসের গতী কিছুটা কম হলেও মেঘনায় স্বাভাবিক জোয়ারের তীব্রতা বেড়েছে। ফলে সব প্রকার নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে মাছ ধরার ট্রলারগুলোকে নিরাপদে থাকতে বলা হয়েছে।

এ দিকে গত ২৪ ঘণ্টায় নোয়াখালী আবহাওয়া অফিস ৭৬ মিলি মিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে। এর মধ্যে মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৪৬ মিলি মিটার।