পবিত্র কাবাঘরে এই প্রথম সৌদি নারী পুলিশ মোতায়েন

0
16

আব্দুল্লাহ আল মামুন, আন্তর্জাতিক প্রতিবেদক :পবিত্র মক্কার মসজিদুল হারামে ওমরাহ্‌ ও হজে আসা নারীদের নিরাপত্তা ব্যবস্থা আরও উন্নত এবং নিশ্চিত করতে এই প্রথম নারী পুলিশ মোতায়েন করেছে সৌদিআরব সরকার।

তথ্যে জানা যায়,নিয়োগকৃত নারী পুলিশ সৌদিআরবের ইতিহাসে এই বছর প্রথমবারের মতো পবিত্র রমজান মাসে ওমরাহ পালনকারীদের নিরাপত্তা নিশ্চিত করতে অংশ নিয়েছে,স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অন্যান্য সেক্টর থেকে তাদের এই নিয়োগ দেওয়া হয়।

নারী পুলিশদের উপস্থিতি গ্র্যান্ড মসজিদ পরিদর্শনকারীদের স্বাচ্ছন্দ্য এবং সুরক্ষার লক্ষ্যে একটি সমন্বিত নিরাপত্তা ব্যবস্থার ধারাবাহিকতা হিসাবে কাজ করছে ।

বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা নারী ওমরাহ্‌ হজ পালনকারীদের সকল প্রকার সহায়তা প্রদান করতে এই নারী পুলিশেরা কাজ করছে,সমস্যার উপরে ভিত্তি করে তাদের সহায়তা প্রদান করছে এই নারী পুলিশ দল।তারা সমস্ত কাবা প্রাঙ্গণ জুড়ে টহল দিচ্ছে কোন নারীর সমস্যা হলে তাদের সঙ্গে সঙ্গে সহযোগিতা করতে কাজ করছে।

অনুভূতি প্রকাশ করতে গিয়ে সৌদি নারী পুলিশ সদস্য হানান মুহাম্মদ গণমাধ্যমকে জানান তার কাজের দায়িত্বের মধ্যে মানবিক সহায়তা এবং পরিষেবা প্রদান এবং নিরাপত্তা পরিস্থিতি এবং নেতিবাচক ঘটনা অনুসরণে তিনি গর্ববোধ করছেন।