পার্থ-সম্রাটের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে ইমিগ্রেশনে দুদকের চিঠি

0
7

জামিনে থাকা সিলেটের বরখাস্ত ডিআইজি প্রিজন্স পার্থ গোপাল বণিক ও কারাবন্দী যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল চৌধুরী সম্রাটের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা চেয়ে ইমিগ্রেশনে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সংস্থাটির প্রধান কার্যালয় থেকে এ চিঠি পাঠানো হয়। বুধবার (২৩ জুন) দুদকের গণমাধ্যম শাখা এ তথ্য নিশ্চিত করেছেন।

গত মঙ্গলবার বিমান বাংলাদেশের সাবেক ব্যবস্থাপনা পরিচালক আবুল মুনিম মোসাদ্দেক আহমেদ, ক্যাসিনোকাণ্ডে নাম আসা মোহামেডান ক্লাবের পরিচালক লোকমান হোসেন ভূঁইয়া, কলাবাগান ক্রীড়া চক্রের সভাপতি শফিকুল আলম ফিরোজ, যুবলীগের সাবেক নেতা জাকির হোসেনের স্ত্রী আয়েশা আক্তার সোমার নামে বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দেয় দুদক। আদালতের অনুমতির কপি পাঠানো হয় ইমিগ্রেশনে।

আর গত সপ্তাহে জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, ভোলা ৩-আসনের নুরুন্নবী চৌধুরী শাওনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা চেয়ে পুলিশের ইমিগ্রেশন শাখায় চিঠি দেয় দুদক।

গত কাল দুদক সচিব সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার জানিয়েছেন, আদালতের অনুমতি ছাড়া কাউকে বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দিতে পারবে না দুদক। তবে দুর্নীতি অনুসন্ধানের জন্য তদন্ত কার্যক্রমের স্বার্থে ভূতাপেক্ষ অনুমোদনসাপেক্ষে যে কারো বিদেশযাত্রা ঠেকাতে পারবে দুর্নীতিবিরোধী সংস্থাটি।