পাসপোর্ট-ভিসা ছাড়া উড়োজাহাজে শিশু: দায়িত্বরত ১০ কর্মকর্তা প্রত্যাহার 

0
31

পাসপোর্ট-ভিসা ছাড়াই শিশু জুনায়েদের বিমানে ওঠার ঘটনায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দায়িত্বরত ১০ কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে। একইসঙ্গে এই ঘটনা তদন্তে ৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।বুধবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে বিমানবন্দরে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান।

তিনি বলেন, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা বেষ্টনি ডিঙ্গিয়ে শিশুর ফ্লাইটে উঠে যাওয়ার ঘটনায় দায়িত্বরত ১০ কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে। এই ঘটনা তদন্তে ৫ সদস্যদের কমিটি গঠন করা হয়েছে।

পাসপোর্ট, টিকিট কিংবা বোর্ডিং পাস সঙ্গে কিছু না থাকার পরও ১২ বছরের ওই শিশু বিমানবন্দরের সবধরনের নিরাপত্তা এড়িয়ে কুয়েতগামী একটি ফ্লাইটে বসতে সক্ষম হয়। মঙ্গলবার ভোররাতে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এই ঘটনা ঘটে।

Advertisement

গত রাতে শিশুটির চাচা ইউসূফ মোল্লা জানান, ৭ দিন আগে না বলে বাড়ি থেকে বের হয়ে যায় সে। ঝোঁকের মাথায় এমন কাণ্ড ঘটিয়ে থাকতে পারে বলেও মন্তব্য করেন তিনি। 

উল্লেখ্য, মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সকালে কুয়েত এয়ারওয়েজের কুয়েতগামী KU-284 ফ্লাইটে ওঠে পড়ে শিশু জুনায়েদ। এই ঘটনা পাইলটকে জানানো হলে নিরাপত্তাকর্মীরা শিশুটিকে এসে নিয়ে যান। পরে শিশুটিকে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়।