পূর্বা’র আন্তর্জাতিক শিশু উৎসব সম্পন্ন

0
9

নিউজ ডেস্ক :: কোভিড অতিমারীর দমবন্ধ সময়ে শিশুদের বিষন্নতা কাটাতে ও সাংস্কৃতিক চর্চা অব্যাহত রাখতে অন্তর্জালে গত শনিবার আন্তর্জাতিক শিশু উৎসবের আয়োজন করেছে পূর্বা।

পূর্বা’র দেড়যুগ পূর্র্তি ও বিশ্ব শিশু দিবস উপলক্ষ্যে চার মাস ব্যাপী আন্তর্জাতিক শিশু উৎসবের উদ্বোধন করেন সাতকানিয়া পৌরসভার মেয়র ও কবি মোহাম্মদ জোবায়ের। পূর্বা’র উপদেষ্ঠা অধ্যক্ষ উত্তম কুমার আচার্য্যের সভাপতিত্বে ও পূর্বা’র সভাপতি প্রকৌশলী সনাতন চক্রবর্তী বিজয়ের সঞ্চালনায় উৎসবের কথামালা পর্বে অতিথি ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তরের যুব বিষয়ক কর্মকর্তা জাহান উদ্দিন, ভারতের প্রখ্যাত সঙ্গীতজ্ঞ সৌমিত্র বন্দ্যোপাধ্যায়, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক সিদ্ধার্থ শংকর সাহা, বাচিক শিল্পী ড. সুস্মিতা ঘোষ, প্রাবন্ধিক খন রঞ্জন রায়, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের জ্যৈষ্ঠ আঞ্চলিক ব্যবস্থাপক সদরুল আমিন, জ্যৈষ্ঠ আঞ্চলিক সমন্বয়ক সদরুল সুমন, জাতীয় মহিলা সংস্থা চট্টগ্রামের সদস্য সঞ্চিতা বড়ুয়া, ভারতের সংগীতশিল্পী কাবেরী ঘোষ।

উল্লেখ্য, বাংলাদেশের ও ভারতের বিভিন্ন জেলার বাংলা ভাষাভাষী প্রায় দুই শতাধিক শিশু কিশোর উৎসবের প্রথম পর্বে অংশগ্রহণ করেন।