প্রতিবাদ সভায় বক্তব্য রাখছেন মহানগর শ্রমিকলীগের ভারপ্রাপ্ত সভাপতি হাবিবুর রহমান হাবিব।

0
19

বিআরটিএ বিতর্কিত উপ-পরিচালক তৌহিদুল ও তার ব্যক্তিগত সহকারী জামাল উদ্দিনকে অপসারণের দাবীতে মহানগর শ্রমিকলীগের প্রতিবাদ সভা অনুষ্ঠিত

জাতীয় শ্রমিকলীগ চট্টগ্রাম মহানগরের উদ্যোগে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস পালন উপলক্ষ্যে আহুত প্রস্তুতি সভায় আগত শ্রমিক নেতা ফারুক হোসেনের উপর চট্টগ্রাম বিআরটিএ এর উপপরিচালক তৌহিদুল হোসেন ও জামাল উদ্দিনের ইন্ধনে ভাড়াটিয়া চিহ্নিত সন্ত্রাসীদের পরিকল্পিত হত্যার উদ্দেশ্যে হামলার প্রতিবাদে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১১ জুন) বিকালে নগরীর দোস্ত বিল্ডিং চত্ত্বরে শ্রমিকলীগ নেতা গোলাম মোস্তাফার সভাপতিত্বে ও কোতোয়ালী থানা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মোঃ আকতার হোসেনর পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন মহানগর শ্রমিকলীগের ভারপ্রাপ্ত সভাপতি হাবিবুর রহমান হাবিব। বক্তব্য রাখেন আওয়ামীলীগ নেতা এডভোকেট মীর শফিকুল কবির বিজন, চট্টগ্রাম কমার্স কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ও আওয়ামী লীগ নেতা আবু আহমেদ, চট্টগ্রাম আটো- রিক্সা আটো টেম্পু শ্রমিকলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম খোকন, বাংলাদেশ সিএনজি আটোরিক্সা আটো-টেম্পু শ্রমিকলীগ চট্টগ্রাম মহানগরের সভাপতি নুরুল ইসলাম, চট্টগ্রাম মহানগর সড়ক পরিবহন শ্রমিকলীগের সাধারণ সম্পাদক কালিম শেখ, চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন শ্রমিকলীগের সভাপতি এয়ার মোহাম্মদ খোকন, চট্টগ্রাম মহানগর সিএনজি মালিক-চালক ঐক্য পরিষদ সদস্য সচিব হুমায়ন কবির মানিক, বায়োজিদ বোস্তামী থানা শ্রমিকলীগের সভাপতি কামল উদ্দিন, কোতোয়ালী থানা শ্রমিকলীগের সভাপতি মোঃ হাসান, চট্টগ্রাম মহানগর সড়ক পরিবহন শ্রমিক লীগের সিনিয়ার সহ সভাপতি মো নুরুল আমিন, চট্টগ্রাম জেলা নির্মান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ জাহেদ, কর্ণফুলী গ্যাস ঠকাদার শ্রমিক ইউনিয়নের সভাপতি প্রশান্ত কুমার বড়ুয়া, নগর শ্রমিকলীগ নেতা খোরশেদ, আলম, বায়েজিদ ফরাজী, মোহাম্মদ শাহেদ প্রমুখ শ্রমিক নেতৃবৃন্দ।

‌সভায় বক্তরা বলেন, দীর্ঘদিন ধরে চট্টগ্রাম মহানগরের সড়কে মেয়াদ উত্তীর্ণ ১৩ হাজার সিএনজি চালিত অটো রিক্সা রিপ্লেসমেন্টের আন্দোলনের প্রেক্ষিতে সরকার রিপ্লেসমেন্টের সিদ্ধান্ত প্রদান করেন। তৎপ্রেক্ষিতে চট্টগ্রাম বিআরটিএ উক্ত পুরাতন সিএনজি ধ্বংস করে নতুন নম্বর প্রদানের প্রক্রিয়া শুরু করেন। এই নতুন নাম্বার প্রদান করার ক্ষেত্রেসিএনজির প্রকৃত মালিক ও চালকরা চট্টগ্রাম বিআরটিএ এর উপ পরিচালক তৌহিদুল হোসেন ও তার ব্যক্তিগত অফিস সহকারী জামাল উদ্দিনের দ্বারা বিভিন্ন সময় হয়রানী নির্য়াতন ও নাম্বার পাওয়ার ক্ষেত্রে বিভিন্ন অনিয়ম দূর্নীতির বিষয়ে বিগত কয়েক মাস ধরে বিভিন্ন প্রিন্ট মিডিয়া, ইলেকট্রনিক্স মিডিয়া, অনলাইন চ্যানেল ও ফেইসবুক সহ স্থানীয় ও জাতীয় পত্রিকায় সংবাদ প্রতিবেদন প্রকাশিত হয়ে আসছে। এই অনিয়ম দূর্নীতির বিরুদ্ধে বিভিন্ন শ্রমিক সংগঠন ও শ্রমিক নেতারা প্রতিবাদ ও আন্দোলন করেছেন। গতকাল ১০ জুন দোস্ত বিল্ডিংস্থ শ্রমিকলীগের অস্থায়ী কার্যালয়ে ১১ জুন মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার কারামুক্তি দিবস পালন উপলক্ষ্যে আহূত প্রস্তুতি সভায় বেলা ১২টায় আহবান করা হয় এবং উক্ত সভায় আগত উপরোক্ত দূর্নীতির প্রতিবাদকারী শ্রমিকনেতা ফারুক উপস্থিত হলে পূর্ব পরিকল্পনা অনুযায়ী উক্ত উপ পরিচালক তৌহিদুল হোসেন ও তার ব্যক্তিগত সহকারী জামাল উদ্দিন এর ইন্ধনে ভাড়াটিয়া সন্ত্রাসীরা হত্যার উদ্দেশ্যে হামলা করে গুরুতর আহত করেন। তৎপ্রেক্ষিতে কোতোয়ালী থানায় সাধারণ ডায়েরি লিপিবদ্ধ করা হয়। এইসব ঘটনায় সরকারের সুনাম ও ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে এবং নষ্ট হতে চলছে। এমতাবস্থায় চট্টগ্রাম বিআরটিএ প্রশাসনকে দুর্নীতি মুক্ত করার লক্ষ্যে সরকারের দূর্নীতিমুক্ত প্রশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে অবিলম্বে চট্টগ্রাম বিআরটিএ এর বির্তকিত ও দূর্নীতিবাজ উপ পরিচালক তৌহিদুল হোসেন ও তার ব্যক্তিগত সহকারী জামাল উদ্দিনকে অপসারণের জোর দাবী জানান।