বিএনপির সমাবেশ শুরু, কঠোর নিরাপত্তায় পুলিশ

0
5

সিনিয়র করেসপন্ডেন্ট,  ঢাকা ::  রাজধানীর নয়াপল্টনে বিএনপির সমাবেশে নগরীর বিভিন্ন এলাকা থেকে যোগ দিচ্ছেন দলের নেতাকর্মীরা। সমাবেশে যাতে কোনো প্রকার বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেজন্য পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শনিবার (২৯ জুন) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ স্থলের আশপাশের এলাকায় এমন চিত্র দেখা যায়।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও তার উন্নত চিকিৎসার দাবিতে কর্মসূচি পালন করছে দলটি।

বিভিন্ন ওয়ার্ড থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসছেন তারা। নেতাকর্মীদের হাতে ফেস্টুন, প্ল্যাকার্ড ও পোস্টার দেখা গেছে।

এ সময় খালেদা জিয়ার মুক্তির দাবিসহ সরকারবিরোধী স্লোগান দিতেও দেখা গেছে তাদের।
এদিকে পল্টনের বিজয়রগর, নাইটিঙ্গেল মোড় ফকিরাপুল মোড় ও আশপাশের বিভিন্ন এলাকায় মোতায়েন রয়েছে অতিরিক্ত পুলিশ সদস্য।

পুলিশ বলছে, বিএনপির সমাবেশকে কেন্দ্র করে যাতে কোনো ধরনের বিশৃঙ্খলা বা ঝামেলা কেউ সৃষ্টি করতে না পারে, সে বিষয়ে কঠোর নজরদারি রয়েছে। সমাবেশ স্থলে আগতদের সিসিটিভি ক্যামেরায়ও মনিটরিং করা হচ্ছে। যদি কেউ কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করে তবে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে।

সমাবেশে নিরাপত্তার বিষয়ে জানতে চাইলে মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. হায়াতুল ইসলাম খান বাংলানিউজকে বলেন, বিএনপির সমাবেশকে কেন্দ্র করে আমাদের সকল প্রস্তুতি রয়েছে। আমাদের পুলিশ সদস্যরা সতর্ক রয়েছেন। কেউ কোনো বিশৃঙ্খলা তৈরি করলে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার (অপারেশনস) বিপ্লব কুমার সরকার বাংলানিউজকে বলেন, ডিএমপি কমিশনার দুই দলের সমাবেশকে ঘিরে কিছু শর্ত দিয়েছে। আশা করছি দুই দলই শর্ত মেনে সমাবেশ পরিচালনা করবে। দুই দলের সমাবেশকে কেন্দ্র করে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শর্ত মেনে শান্তিপূর্ণ সমাবেশ হবে বলে আশা প্রকাশ করেন তিনি।