বোয়ালখালীতে আইন-শৃঙ্খলা মিটিংয়ে দায়িত্বে নিয়ে নতুন এমপি আব্দুস সালাম

0
3

চট্টগ্রাম প্রতিনিধি ঃ বোয়ালখালী উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় এলাকায় মাদকের বিস্তার, চাঁদাবাজি, চুরি, ডাকাতি ও কিশোর গ্যাং এর দৌরাত্ম ভয়াবহ আকার ধারণ করেছে উল্লেখ করেছেন উপজেলার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আইনশৃঙ্খলা কমিটির নেতৃবৃন্দ। বিদ্যালয়গামী শিক্ষার্থীরা বখাটেদের উৎপাতের শিকার হচ্ছে বলেও জানান তারা।
স্থানীয় জনপ্রতিনিবৃন্দের কাছ থেকে এহেন উদ্বেগ ও শংকার কথা শুনে আইন শৃঙ্খলা কমিটির মুখ্য উপদেষ্টা চট্টগ্রাম-৮ আসনের নবনির্বাচিত সাংসদ আবদুচ ছালাম বলেন, বঙ্গবন্ধুকন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনা চোখের ঘুম হারাম করে দিয়েছেন দেশের মানুষের কল্যানের জন্য, দেশের সার্বিক উন্নয়নের জন্য। ২০০৮সালে শেখ হাসিনার সরকার রাষ্ট্র পরিচালনা দায়িত্বে এসে সর্বক্ষেত্রে উন্নয়নের ছোঁয়ার দেশকে তলাবিহীন ঝুড়ি থেকে মধ্যম আয়ের দেশে উন্নীত করেছেন। কতিপয় সন্ত্রাসী, চোর, চাঁদাবাজ, ঘুষখোর, ডাকাত, ভূমিদস্যু ও মাদকসেবীদের কারণে এত এত অর্জন ভূলুন্ঠিত হতে দেয়া যায়না। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষকে ভালবেসে উন্নয়ন ও অগ্রগতিতে এ বাংলাদেশকে কোথায় নিয়ে যেতে চায় আর আমরা কতিপয় দুস্কৃতিকারীদের কারণে সমাজের কাছে কত ছোট হয়ে যাই। স্থানীয় প্রশাসন ও জনপ্রতিধিবৃন্দ যদি সামাজিক নেতৃবৃন্দকে নিয়ে কাউন্সেলিং করে ঐক্যবদ্ধভাবে এসব সমস্যা সমাধানে উদ্যোগী হই অবশ্যই সুফল পাওয়া যাবে। এলাকার একেকটি সমস্যাকে চিহ্নিত করে প্রতিমাসে একটি একটি করে সমস্যাকে সমাধানে বিশেষ গুরুত্ব দিই। বছরে বারোটি সমস্যার সমাধান হয়। আসলে আমরা চিন্তা করিনা যে, সমাজে সম্ভাবনার তুলনায় সমস্যা অনেক কম। কয়েকটি সমস্যাকে জোর দিয়ে সমাধান করতে পারলে অন্য সমস্যা গুলো এমনিতেই দুরীভূত হয়। আমরা তা করিনা বলেই মুষ্টিমেয় সমস্যার কারণে হাজারো সম্ভাবনা বিনষ্ট হয়ে যায়। তাই শৃঙ্খলা পরিপন্থী কোন কাজ ও অনিয়মকে প্রশ্রয় দেয়া হবে না। কঠোর হাতে এসব দমন করা হবে।
আজ মঙ্গলবার (২৩ জানুয়ারি) উপজেলার স্বাধীনতা সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান হোসাইন সজীবের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল করিম রাজা, পৌর মেয়র মো. জহুরুল ইসলাম জহুর, উপজেলা ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস.এম সেলিম, মহিলা ভাইস চেয়ারম্যান শামীম আরা বেগম, সহকারি কমিশনার ভূমি নুরসাত ফাতেমা চৌধুরী, থানার (ওসি তদন্ত ) সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল আমিন চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি রেজাউল করিম বাবুল, ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. বেলাল হোসেন, এস এম জসিম উদ্দিন, কাজল দে, আবদুল মান্নান মোনাফ, মোহাম্মদ মোকারম, মো. সামসুল আলম, সফিউল আলম, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা সহ সভায় উপস্থিত ছিলেন প্রেসক্লাব সভাপতি মো. সিরাজুল ইসলাম, সিনিয়র সহসভাপতি এডভোকেট সেলিম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মো. নজরুল ইসলাম প্রমূখ। পরে উপজেলা পরিষদের মাসিক সভায় ও আবদুচ ছালাম এমপি বক্তব্য রাখেন।