বোয়ালখালীতে ফলদ গাছ কেটেছে দুর্বৃত্তরা

0
8

জাহিদ হাসান ,বোয়ালখালী চট্টগ্রাম ::চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার জৈষ্ঠ্যপুরা এলাকায় রাতের আধাঁরে একটি বাগানের শতাধিক গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা।

গত ৫ আগষ্ট শুক্রবার রাতে জৈষ্ঠ্যপুরা এলাকার মোহাম্মদ ইউছুপের মালিকাধীন বাগানে এ ঘটনা ঘটে।

বাগানের মালিক মোহাম্মদ ইউছুপ বলেন, উপজেলার জৈষ্ঠ্যপুরা পাহাড়ে ৫০-১শত খানি বাগান করে আসছে। শুক্রবার রাতের আধাঁরে রাজনৈতিক বিরোধের জেরে আমার প্রতিপক্ষ রাজা মিয়ার গ্রুপ বাগানের গাছ কাটেন।

তিনি আরো বলেন, পাহাড়ে দীর্ঘ ২০-২৫ বছর ধরে ৫০-১০০ কানি বাগান করে আসছি। পার্শ্ববর্তী জায়গার মালিক রাজা মিয়া,র সাথে আমার অনেক বছর ধরে দ্বন্দ্ব চলে আসছে। আমি চেয়েছিলাম নিজেকে একটু সরিয়ে রেখে হলেও সমাধান করতে । আজ থেকে প্রায় ১ বছর আগে আমার একটি পাহাড় দখল করে নিয়েছে। চেয়ারম্যান সাহেবের অনুরোধে আমার একটি পাহাড় দিয়ে দিয়েছিলাম রাজা মিয়াকে। রাজনৈতিক ইস্যু নিয়ে শহর থেকে কিছু জনবল এনে পাহাড়ের মালিকদের হুমকি ধমকি দিয়ে আসছে। আমার অধিনস্ত কর্মচারিদের মারধর ও বেঁধে রেখে গাছ কর্তন করে।

অভিযোগের বিষয়ে রেজাউল করিম (রাজা)বলেন, গত বৃহস্পতিবার আমার বাগানের কিছু গাছ কেটে ফেলেছে তা নিয়ে থানায় জিডি করার ঘটনাটি ধামাচাপা দেওয়ার জন্য পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়েছে।

উপ-সহকারি কৃষি কর্মকর্তা উদয়ন আচার্য্য বলেন, বিষয়টি দুঃখজনক। আমরা সরকারিভাবে ইউসুপকে ২০০ চারা দিয়েছি। এখানে আম ও মালটার প্রদর্শনী ছিল। তারা আমার পরামর্শ অনুযায়ী পরিচর্চা করায় গাছ গুলো বাড়ন্ত অবস্থায় ছিল।

বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুর রাজ্জাক বলেন, বাগানে গাছ কাটার বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।