বোয়ালখালী সন্দ্বীপে পৌরসভায় নির্বাচন ২০ সেপ্টেম্বর

0
30

সন্দ্বীপের বাউরিয়া, গাছুয়া, সন্তোষপুর, আমানউল্ল্যা, হরিশপুর, রহমতপুর, আজিমপুর, মুছাপুর, মাইটভাঙ্গা, সারিকাইত, মগধরা ও হারামিয়া ইউনিয়ন পরিষদ এবং বোয়ালখালী পৌরসভায় ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে। 

সোমবার (২০ সেপ্টেম্বর) চট্টগ্রামের ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় স্থগিত থাকা ভোট গ্রহণের এই সিদ্ধান্তের কথা জানান নির্বাচন কমিশনের সচিব হুমায়ুন কবীর খোন্দকার

বোয়ালখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. নুরুল ইসলাম জানান, স্থগিত হওয়া ৯ পৌরসভার মধ্যে বোয়ালখালী পৌরসভায়ও ২০ সেপ্টেম্বর ভোটগ্রহণ সংক্রান্ত চিঠি নির্বাচন কমিশন থেকে রিটার্নিং অফিসারের কাছে পাঠানো হয়েছে। 

জানা গেছে, চট্টগ্রামের ১৫ উপজেলার ১২টি ইউনিয়নে গত ২১ জুন নির্বাচন হওয়ার কথা ছিল।করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় ও লকডাউনের কারণে নির্বাচন স্থগিত করা হয়। প্রথম দফায় সন্দ্বীপে নির্বাচনের তারিখ ঘোষণার পর মিরসরাই, সীতাকুণ্ড, ফটিকছড়ি, হাটহাজারী, রাউজান, রাঙ্গুনিয়া, বোয়ালখালী, পটিয়া, কর্ণফুলী, আনোয়ারা, চন্দনাইশ, সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলার ১৪৯ ইউনিয়নে নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

নির্বাচন সংক্রান্ত তথ্য পাঠানো হয়েছে নির্বাচন কমিশনে। 

চট্টগ্রামের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেন, সন্দ্বীপে ভোটগ্রহণের তারিখ ঘোষণা করা হয়েছে ২০ সেপ্টেম্বর। এছাড়াও অন্যান্য ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠানের জন্য ভোটার তালিকা, ভোটকেন্দ্র নির্ধারণের প্রস্তুতি রয়েছে।