ভারী বৃষ্টিতে ভারতের মুম্বাইয়ে অচলাবস্থা!

0
3

গত ২৪ ঘণ্টায় মুম্বাই এবং এর আশপাশের এলাকায় ভারী বৃষ্টিপাতের ফলে ব্যাপক জলাবদ্ধতা তৈরি হয়েছে। সোমবার রাত ১টা থেকে সকাল ৭টা পর্যন্ত ৩০০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। টানা বৃষ্টির কারণে মুম্বাইয়ের অনেক ট্রেন বাতিল এবং কিছু ট্রেন নতুন করে শিডিউল করা হচ্ছে।

বেশ কয়েকটি রেলস্টেশনে তীব্র জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। তার মধ্যে ওয়ার্লি, বুনতারা ভবন, মুম্বাইয়ের কিংস সার্কেল এলাকা, দাদর এবং বিদ্যাবিহার রেলস্টেশনে জলাবদ্ধতার খবর পাওয়া গেছে। থানে জেলার কাসারা এবং টিটওয়ালা স্টেশনগুলির মধ্যে ট্রেন সেবা কার্যক্রম স্থগিত করা হয়েছে।

সামাজিকমাধ্যমে পাওয়া ছবিতে দেখা যায়, শহর জুড়ে হাঁটু পানি, কোথাও কোথাও কোমর পানি ভেঙে হেঁটে যাচ্ছে মানুষ। এরই মধ্যে শহরের সব সরকারি, বেসরকারি ও মিউনিসিপ্যাল স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে।

মুষলধারে বৃষ্টির কারণে ব্যাহত হয়েছে শহরের ট্রেন সার্ভিস। বেশ কয়েকটি রেলস্টেশনে তীব্র জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। তার মধ্যে ওয়ার্লি, বুনতারা ভবন, মুম্বাইয়ের কিংস সার্কেল এলাকা, দাদর এবং বিদ্যাবিহার রেলস্টেশনে জলাবদ্ধতার খবর পাওয়া গেছে। থানে জেলার কাসারা এবং টিটওয়ালা স্টেশনগুলির মধ্যে ট্রেন সেবা কার্যক্রম স্থগিত করা হয়েছে।৩০ লাখেরও বেশি যাত্রী প্রতিদিন মুম্বাই এবং পার্শ্ববর্তী থানে, পালঘর এবং রায়গড়ে লোকাল ট্রেন সার্ভিস ব্যবহার করে।