ভালুকা ছাত্রদল কমিটি বাতিলের দাবিতে ঢাকায় বিক্ষোভ

0
10

ময়মনসিংহের ভালুকা থানা ছাত্রদলের নবগঠিত বির্তকিত আহবায়ক কমিটি ও প্রকৃত যোগ্য ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে কমিটি গঠন করার পদবঞ্চিত নেতাকর্মীরা ঢাকায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ, মানববন্ধন ও স্বারক লিপি প্রদান করেন।

বিদ্রোহী ছাত্রনেতা শাহারিয়ার অনন্ত বলেন, ‘ভালুকা থানা ছাত্রদলের নবগঠিত বিতর্কিত কমিটি বাতিল করে অবৈধ কমিটি দ্রুত সংশোধন করে পূনরায় ভালুকায় ছাত্রদলের কমিটি ঘোষনা এবং ভালুকা থানা ছাত্রদলের সব প্রতিবাদী সহযোদ্ধা ঐক্যবদ্ধভাবে আমাদের এ যৌক্তিক প্রতিবাদে একাত্মতা পোষণ করেছেন। ’

পদবঞ্চিত ছাত্রদল নেতা শাহারিয়ার অনন্ত, শাহজাহান শেখ, সুমন আহমেদ, ইমন আহম্মেদ, ইমাম মেহেদী সহ বেশ কয়েকজন ত্যাগী নেতাকর্মীরা এ বিক্ষোভ, মানববন্ধন ও স্বারকলিপি অনুষ্ঠানে অংশ নিয়ে অভিযোগ করেন ভালুকায় ছাত্রদলের যে চারটি ইউনিটে কমিটি গঠন করা হয়েছে তাতে অনেক ত্যাগী নেতাকর্মীরা বাদ পড়েছে এবং তথ্য গোপন করে বিবাহিত কমিটিতে স্থান পেয়েছে। এছাড়াও অনেকেই ভালুকা সরকারি কলেজের ছাত্র না হয়েও ভালুকা সরকারি কলেজ শাখা ছাত্রদলের আহবায়ক কমিটিতে সাইনিং পাওয়ার নিয়ে নেতা হয়েছে। এই অবৈধ, বিবাহিত-অবিবাহিত ছাত্র, বির্তকিত সিনিয়ন-জুনিয়রের সম্বনয়হীনতার পকেট কমিটি বিলুপ্তির প্রতিবাদ জানাতে ঢাকায় তাদের এ বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচী পালন।

পদবঞ্চিতরা নেতাকর্মীরা জানান ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ও সাধারন সম্পাদক তাদের কে আশ্বস্ত করেছেন দ্রুত এ কমিটির ব্যাপারে তদন্ত সাপেক্ষ কেন্দ্রীয় ছাত্রদল সিদ্ধান্ত নিবেন! পদবঞ্চিতরা এই অবৈধ কমিটি দ্রুত সংশোধন করে পূনরায় ভালুকায় ছাত্রদলের কমিটি ঘোষনা করতে কেন্দ্রীয় নেতাকর্মীদের দৃষ্টি-আকর্ষন করেন।