মনোনয়ন কেনার শেষদিনে আ.লীগ কার্যালয়ে উপচেপড়া ভিড়

0
12

আসন্ন জাতীয় সংসদের লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচন, ১১টি পৌরসভা ও ৩৭১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কেনার শেষদিন আজ বুধবার। এ উপলক্ষে দলটির সভাপতির রাজনৈতিক কার্যালয় ধানমন্ডিতে উপচেপড়া ভিড় দেখা গেছে। দেশের বিভিন্ন জেলা-উপজেলা থেকে আগত মনোনয়নপ্রত্যাশী ও তাদের সমর্থকদের পদচারণায় মুখরিত ধানমন্ডি এলাকা।

আওয়ামী লীগ আসন্ন লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচন, ১১টি পৌরসভা ও ৩৭১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য গত শুক্রবার (৫ মার্চ) থেকে মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেয়া শুরু করে। এ প্রক্রিয়া শেষ হচ্ছে আজ বিকেল ৫টায়।

যারা মনোনয়ন ফরম কিনেছেন এখনও জমা দেননি তাদেরকে আজই আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে জমা দিতে হবে। আর যার দলীয় মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ করছেন তাদেরকেও আজ বিকেলে মধ্যে জমা দিতে হবে।

jagonews24

গত ৩ মার্চ নির্বাচন কমিশন জাতীয় সংসদের লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচন, ১১টি পৌরসভা ও ৩৭১টি ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী- আগামী ১১ এপ্রিল এসব নির্বাচনের ভোটগ্রহণ হবে।

জানা গেছে, পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনের ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলা, উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী রেজুলেশনে প্রস্তাবিত প্রার্থীরা মনোনয়ন ফরম কিনতে পারছেন। আবেদনপত্র সংগ্রহের সময় প্রার্থীকে অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে দেখাতে হচ্ছে।