যানজটে নাকাল কুমিল্লা-সিলেট মহাসড়ক, আটকা হাজারও পণ্যবাহী গাড়ি

0
19

যানজটে নাকাল কুমিল্লা-সিলেট মহাসড়ক। মঙ্গলবার (১৩ জুলাই) সকাল থেকেই এই মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়া অংশে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। লাঙ্গলবন্দ সেতু মেরামতের কারণে বিকল্প সড়ক হিসেবে কুমিল্লা-সিলেট মহাসড়ক ব্যবহার করায় এই যানজটের সৃষ্টি হয়েছে। বুধবারও এই যানজটে আটকা পড়েছে ট্রাক, কন্টেইনার, কাভার্ডভ্যানসহ হাজারও যানবাহন।

হাইওয়ে পুলিশ জানিয়েছে, তারা যানজট নিরসনের কাজ চালিয়ে যাচ্ছেন। তবে আজ সেতু মেরামতের কাজ শেষ হলে এই যানজট আর থাকবে না।

খোঁজ নিয়ে জানা গেছে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর ও মেঘনা সেতুর মাঝামাঝি অবস্থিত লাঙ্গলবন্দ সেতুর ক্ষতিগ্রস্ত ডেক স্ল্যাব মেরামতের জন্য মঙ্গলবার সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত যানবাহনসমূহ লাঙ্গলবন্দ সেতুর শুধু একপাশ দিয়ে উভয়মুখী চলাচল করতে পারবে এবং রাত ১০টার পর থেকে আজ দুপুর ১২টা পর্যন্ত লাঙ্গলবন্দ সেতুর উপর দিয়ে যানবাহন চলাচল সম্পূর্ণরূপে বন্ধ থাকবে।

এই অবস্থায় বিকল্প পথ হিসেবে হালকা যানবাহনসমূহকে কুমিল্লা-সিলেট মহাসড়কের মোগড়াপাড়া-কাইকারটেক ব্রিজ-নবীগঞ্জ-মদনপুর সড়ক এবং ভারী যানবাহনসমূহকে কাঁচপুর-ভুলতা-নরসিংদী-ভৈরব ব্রিজ-সরাইল-ব্রাহ্মণবাড়িয়া-কুমিল্লা সড়ক ব্যবহার করতে বলা হয়েছে।

jagonews24

এতে এই মহাসড়কে যানজটের সৃষ্টি হয়ে চরম ভোগান্তিতে পড়েছেন যানবাহনচালকরা।

সালাম মিয়া নামের এক কাভার্ডভ্যান চালক বলেন, মালামাল নিয়ে ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছি মঙ্গলবার বিকেল ৪টার দিকে। আজ বুধবার সকাল সাড়ে ১০টায় এখন ব্রাহ্মণবাড়িয়ার পৈরতলায় আছি। আজও মাল নিয়ে চট্রগ্রাম পৌঁছাতে পারব কি-না তার নিশ্চয়তা নেই।

ব্রাহ্মণবাড়িয়ার খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহজালাল আলম জানান, লাঙ্গলবন্দ সেতু মেরামতের কারণে কুমিল্লা-সিলেট মহাসড়কে ভারী গাড়ির চাপ বেড়েছে। এর মধ্যে মালবাহী কন্টেইনার, কাভার্ডভ্যান, ট্রাক ও পিকআপ রয়েছে। এই যানজট নিরসনে ঘাটুরা থেকে কসবার কালামুড়ি, নন্দনপুর, বিশ্বরোড, আশুগঞ্জে খাঁটিহাতা হাইওয়ে পুলিশের পাঁচটি দল কাজ করছে।