শপথ নিলেন মন্ত্রিসভার ২৫ মন্ত্রী ও ১১ প্রতিমন্ত্রী 

0
9

বঙ্গভবনে আনুষ্ঠানিকভাবে শপথ নিয়েছেন মন্ত্রিসভার ২৫ জন মন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রী। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যা ৭টার পর রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন প্রথমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শপথবাক্য পাঠ করান। এরপর প্রথম ধাপে ২৫ জন মন্ত্রী এবং দ্বিতীয় ধাপে ১১ জন প্রতিমন্ত্রী শপথবাক্য পাঠ করেন।

শপথ অনুষ্ঠানটি পরিচালনা করেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন। অনুষ্ঠানে স্পিকার শিরীন শারমিন চৌধুরী, প্রধান বিচারপতি ওবায়দুল হাসানসহ বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

এর আগে বুধবার (১০ জানুয়ারি) রাতে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব ২৫ জন মন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রীর নাম প্রকাশ করেন। এর পরপরই শপথগ্রহণ অনুষ্ঠানকে ঘিরে বঙ্গভবনে উৎসবমুখর পরিবেশ তৈরি হয়। সবশেষ বৃহস্পতিবার সন্ধ্যার আগ থেকেই নির্দিষ্ট স্থানে আসন গ্রহণ করা শুরু করেন আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও স্বতন্ত্রসহ নির্বাচিত সংসদ সদস্যরা। এ সময় তাদের কেউ কেউ গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথাও বলছেন নিজেদের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে।পরে সন্ধ্যা ৭টার পর রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন সংবিধানের ৫৬ অনুচ্ছেদের ৩ ধারা অনুযায়ী প্রথমেই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শপথবাক্য পাঠ করান। এরপর শপথ নেন মন্ত্রী-প্রতিমন্ত্রীরা