শাহ মজিদিয়া শফিউল জোহরা হেফজখানার উদ্যোগে হাফেজদের মাঝে পাগড়ী প্রদান

0
98

বোয়ালখালী প্রতিনিধি: বোয়ালখালীতে শাহ মজিদিয়া শফিউল জোহরা হেফজ ও এতিম খানায় পবিত্র মাহে রমজান উপলক্ষে ১০ দিন ব্যাপী তারাবির নামাজ ও হাফেজদের মাঝে পাগড়ী প্রদান করা হয়েছে।

শনিবার (১ এপ্রিল) বাদে এশা প্রতি বছরের ন্যায় এবারও পশ্চিম কধুরখীল মাওয়া বাগান বাড়িস্থ শাহ মজিদিয়া শফিউল জোহরা হেফজ ও এতিম খানায় তারাবি নামাজ এবং পাগড়ী প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাওয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক বিশিষ্ট সমাজসেবক হাজী মোহাম্মদ আলম ববি।

এ সময় তিনি বলেন, কুরআনে হাফেজ মানে আখেরাতের উজ্জ্বল নক্ষত্র, কোরআনে হাফেজ মানে একটি পরিবারের আলোর প্রদীপ, সমাজের সর্বোচ্চ মর্যাদাশীল ব্যক্তি, এদের কষ্টের প্রতিদান মহান রাব্বুল আলামিন নিজ হাতে দেবেন। এই হাফেজদের পড়ালেখার পেছনে যাদের শ্রম, ঘাম,মেহনত অর্থ সহায়তা থাকবে, কাল কেয়ামত পর্যন্ত যত সওয়াব হবে ওই সওবের অংশীদারিত্ব হবেন ওই ব্যক্তিরা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট সমাজসেবক শামসুল আলম বাবু।

খতমে তারাবীর নামাজে ইমামতি করেন হেফজ খানার শিক্ষক হাফেজ মোঃ রায়হান, হাফেজ মোঃ এরশাদ, নবাগত হাফেজ মোঃ মোরশেদ আলম, সিফাতুল রহমান তানভীর, মোঃ ইমরান হেসেন।

এতে সংক্ষিপ্ত তকরির ও মুসলিম উন্মাহর শান্তি কামরায় দোয়া মোনাজাত পরিচালনা করেন কাজী বাড়ী শাহী জামে মসজিদ এর খতীব হাফেজ মাওলানা নুরুল আবছার।

শেষে নবাগত হাফেজদের মাঝে পাগড়ী প্রদান, সার্টিফিকেট ও পুরষ্কার তুলে দেয়া হয়। এছাড়াও তারাবীর নামাজ শেষে আগত মুসল্লিদের জন্য নৈশভোজের আয়োজন করেন মাওয়া গ্রুপ।