শ্রমিক-পুলিশ সংঘর্ষে গাজীপুরে ওসিসহ আহত ৮

0
11

গাজীপুরের শ্রীপুরে ঈদ বোনাস ও হাজিরার টাকার দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে এক কারখানার শ্রমিকরা। এ সময় পুলিশ পরিস্থিতি শান্ত করার চেষ্টা করলে শ্রমিকরা ইট-পাটকেল ছুড়তে থাকেন। এতে শিল্প পুলিশের ওসিসহ আহত হয়েছেন ৩ পুলিশ সদস্য। এ ঘটনায় ৪ জন শ্রমিক আহত হয়েছে বলে জানা গেছে।

মঙ্গলবার (১ জুলাই) দুপুর ১২টায় গাজীপুরের শ্রীপুরে আনোয়ারা নিট কম্পোজিট লিমিটেড কারখানার শ্রমিকেরা এ বিক্ষোভ করে। এতে দুপুর ১২টা থেকে মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে দুপুর দেড়টার দিকে পুলিশের হস্তক্ষেপে আবারও সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

আহত পুলিশ সদস্যরা হলেন গাজীপুর শিল্প পুলিশের পরিদর্শক আ স ম আব্দুর নূর (৫৫) ও কনস্টেবল মো. ইনসান মিয়া (৩২)। আহত শ্রমিকেরা হলেন জামেলা খাতুন (২৮), লিপি আক্তার (৩৪), লিজা আক্তার (২৮) ও সুমি আক্তার (২৩)।পুলিশের পক্ষ থেকে জানানো হয়, আন্দোলনরত শ্রমিকদের সড়ক থেকে সরে যাওয়ার জন্য বলা হলে তারা পুলিশকে ইট-পাটকেল ছুড়তে থাকে।

গাজীপুর শিল্প পুলিশের পুলিশ সুপার সারোয়ার আলম বলেন, আন্দোলনরত শ্রমিকদের সড়কে থেকে সরে যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছিল। পরে তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়ে। এতে একজন পুলিশ পরিদর্শকসহ কয়েকজন আহত হয়েছেন। এরপর পুলিশ সেখানে সাউন্ড গ্রেনেড ও রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

গাজীপুর শিল্প পুলিশের পরিদর্শক আ স ম আব্দুর নুর বলেন, শ্রমিকদের নিক্ষেপ করা ইটের আঘাতে আমি মাথায় আঘাত পেয়েছি। আমার মাথায় তিনটি সেলাই লেগেছে। বাকিরাও ইটের আঘাতে আহত হয়েছেন। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

অপরদিকে আন্দোলনরত শ্রমিকেরা জানিয়েছেন, পুলিশের সাউন্ড গ্রেনেড ও রাবার বুলেটের আঘাতে তাদের চার শ্রমিক আহত হয়েছেন।