সাংবাদিক দিদারুল আলমের ইন্তেকাল: বাদ মাগরিব চট্টগ্রাম প্রেসক্লাবে জানাজা

0
33

নিউজ ডেস্ক :: না ফেরার দেশে চলে গেলেন সিনিয়র ফটো সাংবাদিক দিদারুল আলম ( ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহির রাজিউন) বাংলাদেশ প্রতিদিনের চট্টগ্রাম অফিসের এই আলোকচিত্র সাংবাদিক বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক নির্বাহী সদস্য, চট্টগ্রাম ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের দফায় দফায় নির্বাচিত সভাপতি , সাধারণ সম্পাদক ছিলেন ।‌ সাবেক এই ছাত্রনেতা আমৃত্যু মুক্তিযুদ্ধের চেতনা ও দেশপ্রেমের লালন করেছেন। ‌তাঁর সর্বশেষ কর্মস্থল ছিল বাংলাদেশ প্রতিনিদিন চট্টগ্রাম ব্যুরো অফিসে। এর আগে দীর্ঘদিন জৈষ্ঠ্য ফটো সাংবাদিক হিসেবে দৈনিক যুগান্তরে কর্মরত ছিলেন।


চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে বিকেল চারটার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বুধবার রাত এগারোটায় তিনি জ্ঞান হারিয়ে ফেলেন। ২৮ দিন আগে তিনি করোনা আক্রান্ত হলেও করোনা থেকে সেরে উঠেছিলেন ।‌ আজ আইসিউতে হাইফ্লো দেওয়া হলেও শেষ পর্যন্ত আর জ্ঞান ফেরেনি তাঁর। ‌চলেই গেলেন জাগতিক সব বন্ধন ছেড়ে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল মাত্র ৫০ বছর।  তিনি স্ত্রী, এক কন্যাসহ অসংখ্য শুভার্থী সহকর্মী স্বজন রেখে যান। ‌

বাংলাদেশ প্রতিদিনের বিশেষ প্রতিনিধি ও ব্যুরো প্রধান এবং বিএফইউজে’র সহ সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী বলেন, আমাদের এই সহকর্মীর অকাল মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজামসহ বাংলাদেশ প্রতিদিনের সকল সহকর্মী।  আমাদের সহকর্মী ফটোসাংবাদিক দিদারুল আলমের প্রথম নামাজে জানাজা আজ বাদ মাগরিব চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত হবে।  অতঃপর তাঁর মরদেহ হাটহাজারীর মেখলস্হ গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হবে। সেখানে রাতে দ্বিতীয় জানাজা শেষে দাফন করা হবে ।সহযোদ্ধা সকল সহকর্মীকে যদি সম্ভব হয় জানাজায় অংশগ্রহণ করার জন্য অনুরোধ জানাচ্ছি।

এছাড়া তাঁর মৃত্যুতে চট্টগ্রাম প্রেস ক্লাব, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন, চট্টগ্রাম ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন, বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন চট্টগ্রাম, চট্টগ্রাম রিপোর্টার্স ফোরাম-সিআরএফ নেতৃৃবৃন্দ পৃথক পৃথক শোক প্রকাশ প্রকাশ করেছেন।