সাতকানিয়া মোবাইল কোর্টের অভিযান

0
40

মোঃ কামাল উদ্দিন সাতকানিয়া প্রতিনিধ :: কেরানিহাট, সাতকানিয়ায় মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়। এতে বিভিন্ন অপরাধে ৭ টি মামলায় ৭ জনকে মোট ৯৮ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অবৈধ অনলাইন গণমাধ্যম বন্ধে কয়েকটি প্রতিষ্ঠানে নজরদারি করা হয়। অভিযানের সময় প্রতিষ্ঠানগুলো বন্ধ পাওয়া যায়।

মোবাইল কোর্টে সাজেদা প্যাথলজিকে লাইসেন্স না থাকায় দন্ডবিধি ১৮৬০ এর আওতায় ১ হাজার টাকা, জনৈক বিধান ধরকে ডাক্তারের ভুয়া পদবী ব্যবহারের অপরাধে বাংলাদেশ মেডিক্যাল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর আওতায় ৩০ হাজার টাকা, জনৈক ডেইজী রানীকে ডাক্তারের ভুয়া পদবী ব্যবহারের অপরাধে একই আইনে ২০ হাজার টাকা, শাহ মজিদিয়া ডেন্টাল কেয়ারের সত্বাধিকারীকে ডেন্টিস্টের ভুয়া পদবী ব্যবহারের অপরাধে একই আইনে ২ হাজার টাকা, মেসার্স কবির মেডিকোকে লাইসেন্সের শর্ত প্রতিপালন না করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর আওতায় ৫ হাজার টাকা, কেরানিহাট ফুড সেন্টারকে মেয়াদোত্তীর্ণ লাইসেন্স ও অব্যবস্থাপনার জন্য ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর আওতায় ২০ হাজার টাকা ও ইনশাআল্লাহ রেস্টুরেন্টকে লাইসেন্স না থাকায় বাংলাদেশ হোটেল ও রেস্তোরা আইন ২০১৪ এর আওতায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, সাতকানিয়া, চট্টগ্রাম আরাফাত সিদ্দিকী।

মোবাইল কোর্টে সহযোগিতা করেন স্যানিটারি ইন্সপেকটর, সাতকানিয়া থানার পুলিশ সদস্যবৃন্দ এবং উপজেলা ভূমি অফিসের কর্মচারীবৃন্দ।

জনস্বার্থে উপজেলা প্রশাসন, সাতকানিয়া, চট্টগ্রামের অভিযান অব্যাহত থাকবে।