সেক্টর কমান্ডার আবু ওসমানের মৃত্যুতে অধ্যাপক আহসানুল আলমের শোক

0
100

৥ নিউজ ডেস্ক ৥ স্বাধীনতা পদকপ্রাপ্ত সেক্টর কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল (অব.) আবু ওসমান চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এনবিইআর চেয়ারম্যান এবং সিএনএন বাংলাদেশ এর প্রধান উপদেষ্টা সৈয়দ আহসানুল আলম পারভেজ।

গণমাধ্যমে দেয়া এক শোক বার্তায় অধ্যাপক পারভেজ বলেন, ‘মহান মুক্তিযুদ্ধে এদেশের বীর সন্তান আবু ওসমান চৌধুরীর অসামান্য অবদান বাঙালি জাতি চিরকাল শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে। স্বাধীন বাংলাদেশে মুক্তিযুদ্ধের আদর্শ ও চেতনা বাস্তবায়ন এবং দেশ ও জাতির কল্যাণে এ বীর সেনানীর অনবদ্য ভূমিকা সবসময় আমাদের প্রেরণা যোগাবে। এই মহান ব্যক্তির মৃত্যুতে জাতি একজন শ্রেষ্ঠ সন্তানকে হারালো।’

অধ্যাপক পারভেজ মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শনিবার (৫ সেপ্টেম্বর) সকালে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান আবু ওসমান চৌধুরী (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। এর আগে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ৩০ আগস্ট রাজধানীর সিএমএইচে ভর্তি হন তিনি। মুক্তিযুদ্ধকালীন ৮ নম্বর সেক্টরের এই কমান্ডারের বয়স হয়েছিল ৮৫ বছর। স্বাধীনতা পদকে ভূষিত এই বীর সেনানী ১৯৩৬ সালের ১ জানুয়ারি চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার মদনেরগাঁও গ্রামে জন্মগ্রহণ করেন।